রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা

তিন বছরের সব সফলতা জনগণের আর ব্যর্থতা আমার : মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, গত তিন বছরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের যত ধরনের সফলতা আছে তার সব কৃতিত্ব জনগণের। আর সেই সঙ্গে যত ব্যর্থতা, তা আমার নিজের কাঁধে নিলাম। ডিএনসিসির মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন আতিকুল ইসলাম। রাজধানীর গুলশান-২-এ ডিএনসিসির প্রধান কার্যালয়ে মেয়র হিসেবে তিন বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি তাঁর দায়িত্ব গ্রহণের তিন বছরে ডিএনসিসির অগ্রগতির সার্বিক চিত্র তুলে ধরেন। আতিকুল ইসলাম বলেন, পানিপ্রবাহ ঠিক করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন খাল থেকে গত এক বছরে ২ লাখ টন বর্জ্য আমরা অপসারণ করেছি।

কল্যাণপুর রিটেনশন পন্ড থেকে আমরা ৩০ লাখ ঘনফুট মাটি সরিয়ে এর কার্যকারিতা ফিরিয়ে আনতে চেষ্টা করেছি। আমরা দায়িত্ব নেওয়ার পর আবর্জনার এসটিএস ৫২টির কাজ করেছি, এ বছর আরও নয়টির কাজ চলমান আছে।

আন্ডারগ্রাউন্ড এসটিএস নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছি। সবাই সব এলাকায় এসটিএস চায় কিন্তু কেউ জায়গা দিতে চায় না। তাই আমরা চিন্তা করেছি জায়গা যেন নষ্ট না হয়, সেজন্য আমরা আন্ডারগ্রাউন্ড এসটিএস নির্মাণ করব।

তিনি আরও বলেন, কাউন্সিলরদের সঙ্গে নিয়ে আমরা উন্মুক্ত স্থান ও পার্কগুলো ব্যবহার-উপযোগী এবং দখলমুক্ত করতে কাজ করে যাচ্ছি। অনেকটি ইতোমধ্যে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এগুলো করতে অনেক চ্যালেঞ্জ ছিল, আমরা সেগুলো রিকভার করেছি। আমি নির্দেশনা দিয়েছি পার্কের উন্নয়ন কাজ করতে গিয়ে যেন একটিও গাছ না কাটা হয়। গাছগুলো রেখেই আরও নতুন নতুন গাছ লাগানোর মাধ্যমে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। আমরা সে অনুযায়ীই কাজ করছি। সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সব বিভাগীয় প্রধান ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০২০ সালের ১৩ মে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেন মো. আতিকুল ইসলাম।

সর্বশেষ খবর