শুক্রবার, ২ জুন, ২০২৩ ০০:০০ টা

সাশ্রয়ী মূল্যে বিক্রি হচ্ছে বসুন্ধরার ২১ পণ্য

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে নিম্ন আয়ের মানুষের সুবিধার্থে গতকাল ট্রাকে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। ‘বসুন্ধরার পণ্য ভোক্তার জন্য’ এ স্লোগান নিয়ে রাজধানীসহ দেশের সবকটি বিভাগীয় শহরে পণ্য বিক্রি শুরু হয়েছে। রাজধানীতে দুটি স্পট কারওয়ান বাজার ও সচিবালয়ে ট্রাক থেকে ক্রেতারা সাশ্রয়ী মূল্যে তেল, আটা, ময়দা, নুডলসসহ ২১টি পণ্য কিনছেন। কারওয়ান বাজার টিসিবি ভবনের সামনে গতকাল ট্রাক সেল উদ্বোধন  করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। তিনি বলেন, বাজার স্থিতিশীল রাখতে ও নিম্ন আয়ের মানুষকে সুবিধা দিতে বসুন্ধরা গ্রুপ এ উদ্যোগ নিয়েছে। গত রমজানে এই করপোরেট গ্রুপের পক্ষ থেকে মানবিক সহায়তা হিসেবে যতটুকু দরকার, তারা করেছে। ঢাকাসহ দেশের বিভাগীয় শহরগুলোয় হ্রাসকৃত মূল্যে এসব পণ্য তারা বিক্রি শুরু করেছে। এখান থেকে যে-কেউ পণ্য কিনতে পারছেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বলেন, সরকারিভাবে তেলের দাম ১৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। বসুন্ধরা গ্রুপ এ থেকে ৭-৮ টাকা কমে ভোজ্য তেল বিক্রি করছে। এ উদ্যোগের ফলে সাধারণ মানুষের জন্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রভাব একটুখানি হলেও লাঘব হবে। বসুন্ধরা গ্রুপের এ উদ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানান এ এইচ এম সফিকুজ্জামান। তিনি অন্য করপোরেট গ্রুপগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, প্রতিটি গ্রুপ মানবিক কারণে মানুষের পাশে এসে দাঁড়ালে খেটে খাওয়া মানুষ কিছুটা হলেও কম দামে পণ্য পাবে।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের এজিএম কাজী মনিরুজ্জামান মনি বলেন, রমজানে মাসব্যাপী কম মূল্যে পণ্য বিক্রির এমন উদ্যোগ নেওয়া হয়েছিল। সেই কার্যক্রমটি আবার শুরু হয়েছে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে। এটা ঈদুল আজহার আগ পর্যন্ত চলবে। ক্রেতারা এখান থেকে বসুন্ধরার পণ্য সাশ্রয়ী মূল্যে কিনতে পারবেন। মিল গ্রেডের পণ্য ট্রাক থেকে ক্রেতারা সরাসরি কিনতে পারবেন।

তথ্যমতে, বসুন্ধরার ট্রাক সেল কার্যক্রম থেকে আটা, ময়দা, তেল, নুডলস, সেমাই, হলুদ-মরিচের গুঁড়া, বিভিন্ন মসলা প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত বিক্রি হবে। একজন ক্রেতা সর্বোচ্চ ৫ লিটার তেল, ৫ কেজি আটা ও ময়দা নিতে পারবেন। এ ছাড়া প্যাকেটজাত অন্যান্য পণ্য ক্রেতারা তাদের চাহিদামাফিক নিতে পারবেন।

গতকাল সচিবালয়ের সামনে ট্রাক সেল কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মিরাজুল ইসলাম উকিল। বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আকতার, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার (ব্র্যান্ড) আহমেদ-উজ-জামান লস্করসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর