মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

জোনায়েদ সাকির গাড়িতে হামলার অভিযোগ

বগুড়া ও সিরাজগঞ্জ প্রতিনিধি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চ নেতা জোনায়েদ সাকি অভিযোগ করেছেন, গতকাল সিরাজগঞ্জ থেকে বগুড়া আসার পথে মোকামতলায় তার গাড়ির ওপর হামলা করা হয়েছে। গতকাল সন্ধ্যায় বগুড়া প্রেস ক্লাবে তিনি সংবাদ সম্মেলন করে জানান, ৪/৫ জন যুবক তার গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। ইটের আঘাতে তার শরীরের বিভিন্ন স্থান যখম হয়েছে। গাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে তিনি সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা থেকে রংপুর রোড মার্চের দ্বিতীয় দিনে সিরাজগঞ্জে একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী এমন একটা ব্যবস্থা চালু করেছেন, কয়লা কেনার পয়সা নাই কিন্তু বসিয়ে রেখে অনেককে ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে।

অর্থ যেখানে ব্যয় করা দরকার সেখানে না করে অন্য জায়গায় করা হচ্ছে। আমরা মনে করি, এই বিদ্যুৎ সংকটের সব দায় সরকারের, তার বিদ্যুৎ নীতির ও তাদের লুটপাটের।

পরে তিনি সিরাজগঞ্জ রোড গোলচত্ব¡রে সমাবেশ করেন। পূর্বনির্ধারিত শহরের মুক্তির সোপানো অবস্থান কর্মসূচি পালন করতে না দেওয়ায় তিনি সেখানে সমাবেশ করেন। এখানে জোনায়েদ সাকি বলেন, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বিরোধীদের কণ্ঠ স্তব্ধ করতে জেলজুলুম মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে পুলিশ, প্রশাসন ও আমলারা। এদের দুর্নীতির সুযোগ দেওয়া হয়েছে।

এ সময় গণতন্ত্র মঞ্চের প্রধান সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা রোড মার্চে বিভিন্ন জায়গায় বাধার সম্মুখীন হয়েছি। টাঙ্গাইলেও হয়েছি, সিরাজগঞ্জেও হলাম। নাগরিক ঐক্য নেতা কামাল উদ্দিন পাটোয়ারী, হাসনাত কাইয়ুম, নুর হোসেন, রফিকুল ইসলাম বাবলু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর