শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

রাসিকের সড়ক বিভাজকের ফুলগাছ কাটায় তরুণ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী নগরীর ফুলগাছ কাটার অভিযোগে বুধবার রাতে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর সায়েরগাছা এলাকার নাঈম ইসলাম (২৫) নামে এ তরুণ পুলিশের কাছে ফুলগাছ কাটার কথা স্বীকার করেছেন। নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার নাঈম পুলিশের কাছে বলেছেন, প্রজাপতি সড়কে একটি দুর্ঘটনার কারণে ক্ষোভে তারা তিন-চার বন্ধু মিলে গাছগুলো কেটেছেন। ফুলগাছের কারণে রাস্তার এপার-ওপার দেখা যায় না।

রাজশাহী সিটি করপোরেশনের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম বলেন, এ অভিযোগ ঠিক নয়। শহরের অন্য সড়কে আরও বেশি গাছ আছে। যে সড়কে গাছ নেই, সেখানেও দুর্ঘটনা ঘটে। আসলে সচেতনভাবে সড়ক পার হলেই দুর্ঘটনা এড়ানো যায়। একটু ধৈর্য ধরে দেখতে হয় বিপরীত থেকে কোনো গাড়ি আসছে কি না। ফুলগাছের সঙ্গে দুর্ঘটনার কোনো সম্পর্ক নেই উল্লেখ করে সৈয়দ মাহমুদ উল ইসলাম বলেন, ওই এলাকায় ফ্লাইওভার নির্মাণের কাজ চলছে। এজন্য যানবাহন এক লেনে চলছে। নির্মাণকাজের জন্য এটুকু তো মেনে নিতেই হবে।

রাজশাহী নগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা সড়কের সায়েরগাছা মোড় পর্যন্ত সড়কটি ‘প্রজাপতি সড়ক’ বলে পরিচিত। এ সড়কের ফুলগাছগুলোর সৌন্দর্য রাজশাহীসহ সারা দেশের মানুষের নজর কেড়েছে। ফুটে থাকা করবী, মুসান্ডা, বড় রঙ্গন ও মিনি রঙ্গন ফুলগাছের ভিডিও প্রায়ই ফেসবুকে দেখা যায়।

এ সড়কের ১২৫টি গাছ বুধবার সকালের দিকে দুর্বৃত্তরা কেটে ফেলে। তারা আরও ৫০টি গাছ তুলে নিয়ে গেছে। এ ঘটনায় নগরীর কাশিয়াডাঙ্গা থানায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়। সেটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল অভিযুক্ত নাঈম ইসলামকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কাশিয়াডাঙ্গা থানার ওসি মনিরুজ্জামান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর