২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২০

করোনাভাইরাস আতঙ্কে কোরিয়া

ওমর ফারুক হিমেল:

করোনাভাইরাস আতঙ্কে কোরিয়া

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ থামছেই না। এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনাভাইরাসে কোরিয়ায় এক জনের মৃত্যুর পর নড়েচড়ে বসেছে কোরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। কোরিয়ায় একজনের মৃত্যুর পর নড়েচড়ে বসেছে কোরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। 

কোরিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫৬ জন। দক্ষিণ কোরিয়ায় আজ ২১ ফেব্রুয়ারির দিন সকালে আরও ৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আজ বিকালে দেশটির স্বাস্থ্য বিভাগ আরও ৪৮ জনের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে। এই নিয়ে কোরিয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০৪ জনে।  

কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, ৫২ জনের মধ্যে ৪১ জনই দেগু ও খিয়ংবুক এলাকার। আজ সকালে গিম্পুর উরি হাসপাতালেও দুইজন কোরিয়ানকে সনাক্ত করে। বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব রবিউল হোসেন জানান, কোরিয়ার বর্তমান পরিস্থিতি উদ্বেগজনক। তিনি বাংলাদেশি প্রবাসীদের জরুরি প্রয়োজন ব্যতীত পাবলিক প্লেসে যেতে  নিষেধ করেন। 

কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সবাইকে সর্তকতার সাথে চলাফেরা তাগিদ দেন। একই সাথে যে কোনো প্রয়োজনে দূতাবাস সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর