২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৫

করোনা আতঙ্কে ইউক্রেনে চীন ফেরতদের ওপর হামলা

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্কে ইউক্রেনে চীন ফেরতদের ওপর হামলা

করোনাভাইরাস আতঙ্কে ইউক্রেনের নোভি সানঝারি শহরে চীন থেকে আগতদের ওপর হামলা চালিয়েছে দেশটির সাধারণ নাগরিকরা। এ ঘটনয় পরে পুলিশি নিরাপত্তায় নিরাপদে হাসপাতালে পৌঁছেছেন যাত্রীরা। 

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ‘চীনের উহান থেকে বৃহস্পতিবার ৪৫ জন ইউক্রেনীয় ও ২৭ জন বিদেশি পর্যটক দেশটির শহর নোভি সানঝারিতে পৌঁছে। এ সময় কয়েক ডজন নাগরিক করোনায় আক্রান্ত সন্দেহে তাদের ওপর হামলা চালায়। 

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ই-মেইলে ইউক্রেন ফেরত ৭২ জন করোনায় আক্রান্ত বলে গুজব ছড়ায়। আর এতে ঘটে বিপত্তি। আগন্তুকদের নোভি সাঝারি শহরের একটি হাসপাতালে নেয়ার সময় বাসে ইট পাটকেল ছুড়ে বিক্ষোভকারীরা।

তবে পুলিশি তৎপরতায় নিরাপদে রয়েছে চীন ফেরতরা। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের কয়েক দফা হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আন্দোলনকারীরা আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।  

বিবিসি জানায়, আক্রান্তদের ১৪ দিনের জন্য হাসপাতালে নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদিকে, এ হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি এক ভাষণে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। চীন ফেরত যাত্রীরা কেউ করোনায় আক্রান্ত নয় বলে জানান জেলেনস্কি। 

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর