শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৯:৩০

'প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না'

দিনাজপুর প্রতিনিধি:

'প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না'

করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরে ব্যাপক তৎপরতা শুরু করেছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডাক্তার ও স্বাস্থ্য কর্মকর্তাদের ভাল করে চিকিৎসা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। এছাড়া তিনি ডাক্তার ও  স্বাস্থ্য কর্মীদের মাঝে পিপিই প্রদান করেন।  

শহর পরিস্কার করার তিনি ব্লিচিং পাউডার দিয়ে ফায়ার সার্ভিসের মাধ্যমে জীবানুনাশক স্প্রে করার ব্যবস্থা করেছেন। রবিবার বিভিন্ন সড়কে এই জীবানুনাশক স্প্রে করা হয়। 
এদিকে দিনাজপুর শহরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে, মাড়া মহল্লায়, বস্তিগুলোতে করোনা ভাইরাস প্রতিরোধে তিনি সাবান, মাস্ক, হ্যান্ড, স্যানিটাইজারসহ অসহায় ও দরিদ্রদের মাঝে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাধ্যমে ঘরে খাবর চালসহ পৌছে দিচ্ছেন। এ ছাড়া হুইপ ইকবালুর রহিম এমপি শহরের বিভিন্ন স্থানে সাবান দিয়ে হাত ধোয়ারও ব্যবস্থা করেছেন। 

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সতর্কতায় পারে করোনা ভাইরাস মোকাবেলা করতে। তিনি দিনাজপুর তথা দেশবাসীকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, আপনারা ঘরে থাকেন। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা ভাইরাস মোকাবেলায় কঠোর পরিশ্রম করে যাচ্ছে। ইনশাল্লাহ খুব তারাতারি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে চলে আসবে। তিনি বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তিনি সরকারের পাশাপাশি বিত্তশালীদের এ এগিয়ে আসার আহবান জানান। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

 

 

 

 


আপনার মন্তব্য