শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ০৯:০৮

করোনার থাবায় ইংলান্ডে প্রাণ হারাচ্ছেন কারা?

অনলাইন ডেস্ক

করোনার থাবায় ইংলান্ডে প্রাণ হারাচ্ছেন কারা?

বিশ্বজুড়ে যমদূত হিসেবে আবির্ভূত হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। চীনের উহান থেকে উৎপত্তি ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনে তাণ্ডব চালানোর পর মৃত্যুপুরীতে পরিণত করেছে ইতালি, স্পেন ও যুক্তরাষ্ট্রকে।

সেই সঙ্গে তাণ্ডব চালিয়ে যাচ্ছে যুক্তরাজ্যেও। সবশেষ তথ্যানুযায়ী, এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪১ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩শ’ জনের।

করোনা সংক্রমণের পর থেকে যুক্তরাজ্যের সবচেয়ে ভয়াবহ দিন গেছে শনিবার। এদিন দেশটিতে রেকর্ড ৭০৮ জনের মৃত্যু হয়েছে। এসব মৃত্যুর সিংহভাগই ঘটেছে ইংল্যান্ডে।

ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) ইংল্যান্ডের তথ্যমতে, সেখানে মৃতদের ৯২ শতাংশের বয়স ৬০-এর ওপর। ৩৯ শতাংশের বয়স ৬০ থেকে ৭৯-এর মধ্যে।

দেশটিতে মৃত সাত শতাংশের বয়স ৪০ থেকে ৫৯ বছর। ০.৮ শতাংশের ২০ থেকে ৩৯ বছর এবং ০.১ শতাংশ ২০ বছরের নিচে।

এনএইচএস’র হিসাবে, ইংল্যান্ডে করোনা আক্রান্ত হয়ে ৮০ বছর বয়োসোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন ২ হাজার ৭১ জন। ১ হাজার ৫৪৯ জনের বয়স ছিল ৬০ থেকে ৭৯ বছর, ২৮২ জনের ৪০ থেকে ৫৯ এবং পাঁচজনের বয়স ২০-এর নিচে।

শনিবার ইংল্যান্ডের বাইরে যুক্তরাজ্যে মারা গেছেন আরও ৩০৩ জন। এদের মধ্যে স্কটল্যান্ডে ১২৬, ওয়েলসে ১৪১ ও নর্দার্ন আয়ারল্যান্ডে ছিলেন ৩৬ জন। সূত্র: ডেইলি মেইল

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য