৮ জুলাই, ২০২০ ১৫:২২

করোনাভাইরাস: ৬ সপ্তাহের লকডাউনে মেলবোর্ন

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: ৬ সপ্তাহের লকডাউনে মেলবোর্ন

ফাইল ছবি

করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ছয় সপ্তাহের জন্য লকডাউনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্ন। মঙ্গলবার ভিক্টোরিয়া রাজ্যের প্রধানমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ডুজ এ ঘোষণা দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, রাজ্যে মঙ্গলবার নতুন করে ১৯১ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এপ্রিলের পর এটিই সবচেয়ে বেশি সংখ্যক সংক্রমণ। নতুন করে সংক্রমণ বাড়ায় রাজ্যটি পুরোপুরি লকডাউনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

মানুষজন কর্মস্থলে যাওয়া, শরীর চর্চা এবং খাদ্য কেনার মতো প্রয়োজনীয় কর্মকাণ্ড ছাড়া এ সময় বাইরে যেতে পারবে না। রেস্টুরেন্ট, ক্যাফেগুলো থেকে মানুষ কেবল খাবার নিয়ে যেতে পারবে। তবে দোকানপাট ও সেলুন খোলা থাকবে। স্কুলগুলো এ সময় বন্ধ থাকবে।

প্রধানমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ডুজ বলেছেন, ‘এই পদক্ষেপগুলো না নিলে খুব খারাপ পরিস্থিতির দিকে চলে যাওয়ার অবস্থাতে আমরা এখন দাঁড়িয়ে আছি।

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত প্রায় ৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১০৬ জন আক্রান্ত। তবে নতুন করে আক্রান্তের অধিকাংশই ভিক্টোরিয়া রাজ্যের।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর