শিরোনাম
প্রকাশ : ১৭ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৯
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০২০ ১৮:০৪
প্রিন্ট করুন printer

দেশে করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

অনলাইন ডেস্ক

দেশে করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত
প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ১৯২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ১৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৯৬ হাজার ৯৭৫ জনে।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, দেশে করোনাভাইরাসে নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুহার। গতকাল বুধবার (২৪ ঘণ্টায়) নতুন রোগী শনাক্ত হয়েছিল এক হাজার ৬৩২ জন। আর মারা গিয়েছিলেন ২৭ জন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৭৭৬ টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয় এক হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হিসেবে নতুন রোগী শনাক্তের হার আট দশমিক শূন্য ৬০ শতাংশে নেমেছে।

এর আগের ২৪ ঘণ্টায় ১৪০টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৩২টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ২৫টি নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ৬৩২ জন রোগী শনাক্ত হয়।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৬ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও নয়জন নারী। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। এর আগে বুধবার (১৬ ডিসেম্বর) করোনায় আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে মধ্যে ২৩ জন পুরুষ ও চারজন নারী।

দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ১৯২ জনে দাঁড়াল। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য