২৩ জুন, ২০২১ ১৩:২৪

মুন্সীগঞ্জে লকডাউন স্বাস্থ্যবিধি উপেক্ষিত, নতুন আক্রান্ত ৯

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে লকডাউন স্বাস্থ্যবিধি উপেক্ষিত, নতুন আক্রান্ত ৯

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মুন্সীগঞ্জে জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে বিধিনিষেধ মানতে সাধারণ মানুষের মাঝে তেমন কোনো আগ্রহ নেই বললেই চলে। ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঘোষণাকৃত লকডাউনের দ্বিতীয় দিন বুধবার সকাল থেকে জেলার স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। যে যার মতো স্বাভাবিকভাবে চলাচল করছে সড়কগুলোতে অতিরিক্ত যানবাহনের চাপও রয়েছে। খোলা রয়েছে শপিংমল, দোকানপাট ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।  বিগত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আরও ৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। 

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, জেলা বিগত ২৪ ঘণ্টায় ৬১টি নমুনা পরীক্ষায় নতুন করে ৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৩০ হাজার ৩৬৮ জনের। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২৯ হাজার ৭৪৩ জনের। যার মধ্যে করোনা পজেটিভ হয়েছে ৫ হাজার ৮৯৫ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৭৯০ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৭১ জন। যার মধ্যে গত ২০২০ সালে ৬৯ জন ও চলতি বছরের মাত্র দু'জন। তবে বর্তমানে জেলার বিভিন্ন স্থানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৯২ জন।  

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডাক্তার আবুল কালাজ আজাদ বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী জেলায় কঠোর লকডাউন বাস্তবায়নে ও সঠিকভাবে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে স্বাস্থ্যকর্মী ও  আইনশৃঙ্খলা বাহিনী। যা বলবৎ থাকবে আগামী ৩০ জুন পর্যন্ত। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর