শিরোনাম
২৪ জুন, ২০২১ ১৭:৫০

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু

করোনার কারণে স্থগিত ফাইনাল পরীক্ষা সশরীরে শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার দুপুর ২টায় গণিত ১ম বর্ষ ও মার্কেটিং ২য় বর্ষের ফাইনাল পরীক্ষা সশরীরে শুরু হয়। করোনার উপসর্গ থাকা পরীক্ষার্থীদের জন্য কেন্দ্রে আইসোলেশনের ব্যবস্থা রাখা হয়েছে। 

গত ৩দিন ধরে জ্বরে আক্রান্ত গণিত বিভাগের এক শিক্ষার্থী আইসোলেশনে থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে। সেশনজট কমাতে সাপ্তাহিক ছুটির দিনেও পরীক্ষা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া যেসব বিভাগে ফরম পূরণ ও ভর্তি বাকি রয়েছে আগামী ৩০ জুলাইয়ের মধ্যেই অনলাইনে তাদের কার্যক্রম সম্পন্ন করে সশরীরে তাদেরও ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, সশরীরে পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের একটি মেডিকেল টিম সার্বক্ষণিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি তদারকি করছে। পরীক্ষা চলাকালীন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করে শিক্ষার্থীদের খোঁজ খবর নেন এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। 

এ সময় প্রক্টর ড. সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মো. ফয়সলসহ পরীক্ষা নিয়ন্ত্রক শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে গত ৯ জুন বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩৩তম সভায় বিভিন্ন বিভাগের স্থগিত হওয়া পরীক্ষাসমূহ ২৪ জুন থেকে সশরীরে গ্রহণের সিদ্ধান্ত হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর