২৫ জুন, ২০২১ ০১:২৬

মৌলভীবাজারে করোনা সংক্রমণের হার ৪২

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারে করোনা সংক্রমণের হার ৪২

সীমান্ত জেলা মৌলভীবাজারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রামণ। বৃহস্পতিবার এ জেলার সংক্রমণের হার ৪২ শতাংশ। জেলার সাতটি উপজেলা থেকে ৯৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ল্যাব থেকে সন্ধ্যায় আসা রির্পোটে ৩৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। 

জেলা সিভিল সার্জন ডা. চৌধূরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, আজ ৯৩ জনের মধ্য ৩৯ জনের রির্পোট পজেটিভ এসেছে। সংক্রমণ হার ৪২ শতাংশের কাছাকাছি। গতকাল ছিল ১২.৭ শতাংশ। এর আগের দিন মঙ্গলবারে সংক্রমণ হার ছিল ৩৯.৫। তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে আগামী রবিবার জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভার সিন্ধান্ত মোতাবেক পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এদিকে গত তিন দিনে জেলার শ্রীমঙ্গল উপজেলার ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ মধ্য বৃহস্পতিবার একদিনেই ৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। রাতেই উপজেলা প্রশাসন থেকে শহরে মাইকিং করে জনগনকে স্বাস্থ্যবিধি পালনের জন্য অনুরাধ করা হয়েছে। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘জনগণের মধ্যে মুখে মাস্ক না লাগিয়ে বাড়ির বাইরে বের হওয়ার প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে। তাই করোনার এই উচ্চ সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। এই ভাইরাস মোকাবেলার প্রধান হাতিয়ার হলো মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলা। আমরা আজ আবারো মাইকিং করে সবাইকে সচেতন করেছি। এতেও যদি মানুষ সচেতন না হয় তা হলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।’ 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর