শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ০৯:২৫
আপডেট : ৭ জুলাই, ২০২১ ১০:১৬
প্রিন্ট করুন printer

লাকসামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে রেকর্ড

লাকসাম প্রতিনিধি

লাকসামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে রেকর্ড
Google News

কুমিল্লার লাকসাম করোনা শনাক্তে রেকর্ড গড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা প্রকোপের পর থেকে যা এখন পর্যন্ত সংখ্যায় একদিনে সর্বাধিক। এ নিয়ে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪৪ জন। প্রাণ হারিয়েছেন ২৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলায় গতকাল মঙ্গলবার ৬৩টি নমুনার রিপোর্ট আসে। প্রাপ্ত রিপোর্টে ২৭ জনের পজিটিভ ও বাকী ৩৬ জনের নেগেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৮ জন মহিলা। তাদের মধ্যে পৌরসভার ২৩ জন, কান্দিরপাড় ইউনিয়নের ১ জন, উত্তরদা ইউনিয়নের ১ জন, আজগরা ইউনিয়নের ১ জন ও বাকই ইউনিয়নের ১ জন রয়েছেন।  
 
তিনি আরও জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৩৯০২টি। তাদের মধ্যে ৩৮৬৭টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৮৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ৩০২৩টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ৩৫টি নমুনার রিপোর্ট। প্রকোপের শুরু থেকে এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ২৭ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। অন্য ১৪৪ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা। 

এদিকে, লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, স্বাস্থ্যবিধি না মেনে চলায় লাকসামে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা আকস্মিকভাবে বেড়ে গেছে, যা উদ্বেগজনক। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। এছাড়াও রোগীদের চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বদা তৎপর বলে তিনি জানান।

 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর