Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০১৯ ১৮:০৯

সিইউবি ও ইউটিপি'র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

অনলাইন ডেস্ক

সিইউবি ও ইউটিপি'র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) ও মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি পেট্রোনাস (ইউটিপি)-এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। আজ ইউনিভার্সিটির অডিটোরিয়ামে ‘ইউটিপিতে উচ্চশিক্ষার সুযোগ’ শীর্ষক সেমিনারের পূর্বে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 

অনুষ্ঠানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মো. মাহফুজুল ইসলাম এবং ইউনিভার্সিটি টেকনোলজি পেট্রোনাস-এর ডেপুটি ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হিলমি মুখতার নিজ নিজ  বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

স্মারকের মূল বিষয়গুলোর মধ্যে আছে একাডেমিক পার্টনারশিপ, ক্রেডিট ট্রান্সফার ও রিসোর্স শেয়ারিং। ইউনিভার্সিটি টেকনোলজি পেট্রোনাস (ইউটিপি) মালয়েশিয়ার একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাংকিংয়ের (এশিয়া) শীর্ষ ১০০ এর মধ্যে স্থান করে নিয়েছে। এছাড়া ইউটিপি ৬* র‍্যাংকিং পাওয়া মালয়েশিয়ার কয়েকটি বিশ্ববিদ্যালয়ের একটি।   

ইউটিপি প্রতিনিধি দলে ছিলেন বিশ্ববিদ্যালয়টির সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি অনুষদের ডিন জাফরিজাল জাফার, রেজিস্ট্রার কার্যালয়ের ভর্তি ও রেকর্ড বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী আহমাদ জামদি এ হামিদ।       

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী চেয়ারম্যান জনাব শাহনুল হাসান খান, উপ-উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার বাহাউদ্দিন মোহাম্মদ ঈছা।  

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন যৌথভাবে সিইউবির সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) ও ইইই বিভাগের প্রধান ড. মো: শাহরুখ আদনান খান এবং  বিশ্ববিদ্যালয়ের আন্তজার্তিক সম্পর্ক ও এমবিএ/ইএমবিএ প্রোগ্রামের পরিচালক ড. মামুন আল বশির। এছাড়া সিইউবির বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য