শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০১৯ ১৮:০০

এবার জয়পুরহাটে ধানে আগুন দিয়ে প্রতিবাদ

জয়পুরহাট প্রতিনিধি :

এবার জয়পুরহাটে ধানে আগুন দিয়ে প্রতিবাদ
ধানে আগুন দিয়ে প্রতিবাদ বিক্ষোভে কৃষক ও ক্ষেতমজুর সংগ্রাম পরিষদ

টাঙ্গাইলের পর এবার জয়পুরহাটে ন্যায্য মূল্যের দাবিতে ধানে আগুন দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কৃষক ও ক্ষেতমজুর সংগ্রাম পরিষদ। বুধবার দুপুরে শহরের কেন্দ্রীয় মসজিদ চত্ত্বরে এই প্রতিবাদ করা হয়। 

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কৃষি ফসলের লাভজনক দাম নিশ্চিত করো, কৃষি ও কৃষকের ক্ষেতমজুর বাঁচাও, দেশ বাঁচাও। ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় ব্যাংকের ঋণ পরিশোধ, ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ জোগাড় এবং সার ও কীটনাশকের টাকা পরিশোধ করতে না পারায় কৃষকেরা আজ দিশেহারা। তাই কৃষককে বাঁচাতে, কৃষকের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহবান জানায়। 

এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বাসদের আহব্বায়ক অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ, কৃষক ও ক্ষেতমজুর সংগ্রাম পরিষদের জেলা আহব্বায়ক শাহজামাল তালুকদার, সদস্য সচিব শামিউল ইসলাম বাবু। তারা শ্লোগান তোলেন “সবার হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই” ।

উল্লেখ্য, এর আগে ধানের ন্যায্য মূল্য না পেয়ে টাঙ্গাইলের কালিহাতীর আবদুল মালেক সিকদার নামের এক কৃষক নিজের পাকা ধানে আগুন দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। গত রবিবার দুপুরে উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা এলাকায় তিনি ধানখেতে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেন। 

বিডি-প্রতিদিন/শফিক

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর