Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ২০:৪৪

গলাচিপায় বাউবি’র এইচএসসি পরীক্ষায় ৩ জনের কারাদণ্ড

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি :

গলাচিপায় বাউবি’র এইচএসসি পরীক্ষায় ৩ জনের কারাদণ্ড

পটুয়াখালীর গলাচিপায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘বাউবি’ অধীন এইচএসসি পরীক্ষা ২০১৯ চলাকালীন গলাচিপা মহিলা কলেজ কেন্দ্রে তিনজনকে জরিমানাসহ কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা যায়, পরীক্ষার্থী জাহাঙ্গীর হোসেন টুটুর পরিবর্তে প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে সাইদুজ্জামান(২৫) নামে এক যুবকের এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার গলাচিপা মহিলা কলেজ কেন্দ্রে ‘বাউবি’র পৌরনীতি ও সুশাসন পরীক্ষার দিতে এ ঘটনা ঘটে।

এছাড়া একই কেন্দ্রে রাসেল মাহমুদ (২১) নামে এক যুবক ১৪৪ ধারা ভঙ্গ করে পরীক্ষার কক্ষে অনাধিকার প্রবেশ করে পরীক্ষার্থীদের সহায়তা করার অপরাধে এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করা হয়। মো. হাফিজ (২২) নামে আরও এক পরীক্ষার্থী তার নির্ধারিত  ৪০২নং কক্ষ পরিবর্তন করে ৪০৫নং কক্ষে গিয়ে পরীক্ষা দেয়ার অপরাধে তাকে এক মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা ও গলাচিপা মহিলা কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসা. ইসমত আরার গোপন সংবাদের ভিত্তিতে ভুয়া পরীক্ষার্থী সাইদুজ্জামানকে চ্যলেঞ্জ করলে এসব তথ্য বেরিয়ে আসে বলে জানান আদালতের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য