১৬ জুন, ২০১৯ ০৮:১৬

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ৩

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ৩

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সাথে বন্দুকযুদ্ধে তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার রাত ১২টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়ের শামলাপুরের পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কক্সবাজার সদরের চৌধুরী পাড়া এলাকার গবি সুলতানের ছেলে দিল মোহাম্মদ (৪২), একই এলাকার মোহাম্মদ ইউনুছের ছেলে রাশেদুল ইসলাম (২২) ও চট্টগ্রামের আমিরাবাদ মাস্টারহাট এলাকার আবুল কাশেমের ছেলে শহিদুল ইসলাম (৪২)।

র‌্যাবের ভাষ্য মতে, ঘটনাস্থল থেকে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা, চারটি দেশীয় বন্দুক (এলজি) ও ২১ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- সৈনিক মোহাম্মদ জাহাঙ্গীর (৩২)ও কনস্টেবল মোহাম্মদ সোহেল (২৮)।

বন্দুকযুদ্ধে তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চত করেছেন র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব।

তিনি বলেন, ‘শনিবার গভীর রাতে একদল মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসী টেকনাফের শামলাপুর পাহাড়ি ঢালা নামক এলাকায় ইয়াবার একটি বড় চালান পাচার করছে, এমন সংবাদ পাওয়া যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ টিম নিয়ে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সেখানে থাকা অস্ত্রধারীরা গুলি ছুড়তে শুরু করে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। ওই সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। একপর্যায়ে অস্ত্রধারীরা পিছু হটলে ঘটনাস্থলে মাদক কারবারি ওই তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। র‌্যাব সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।  জরুরি বিভাগের চিকিৎসক শংকর চন্দ্র দেবনাথ গুলিবিদ্ধ তিনজনকে মৃত ঘোষণা করেন।’

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শংকর চন্দ্র দেবনাথ বলেন, রাতে র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ তিনজনকে নিয়ে আসেন। তাদের শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। এছাড়া আহত র‌্যাব সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয় বলে জানান তিনি।

লে. মির্জা শাহেদ মাহতাব আরও বলেন, ময়নাতদন্তের জন্য নিহতদের লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। ঘটনাস্থল থেকে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে এবং মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর