১৬ জুন, ২০১৯ ১৭:০৮

আমড়াখালী চেকপোস্টে সোনাসহ ৪ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি:

আমড়াখালী চেকপোস্টে সোনাসহ ৪ পাচারকারী আটক

যশোরের বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোস্টে ঢাকা থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলস্ (ঢাকা মেট্রো ব-১৪-৮৩০০) ও ঈগল (ঢাকা মেট্রো ব-১৪-৯৬৭৩) নামে দুটি বাস তল্লাশি করে ৪১টি সোনার বারসহ ৪ জন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।

আজ রবিবার (১৬ জুন) দুপুর আড়াই টার দিকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বিজিবি।

আটকরা হলো- মাদারীপুর জেলার সরোয়ার কাজির ছেলে আনিসুর রহমান (২৪), খুলনা জেলার শাহজাদ মোল্লার ছেলে রিয়াজ মোল্লা(২৪), নড়াইল জেলার মৃত আব্দুল মান্নানের ছেলে সবুজ মৃধা (১৮) ও ফরিদপুর জেলার মনিরুজ্জামানের ছেলে তানভির জামান (১৮)। 
 
যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকা হতে বেনাপোল গামী দেশ ট্রাভেলস্ ও ঈগল নামে দুটি যাত্রীবাহী বাসে করে ৪ জন সোনা পাচারকারী বিপুল পরিমাণ সোনারবার নিয়ে বেনাপোল আসছে ভারতে পাচার করার জন্য। এমন সংবাদে বেনাপোল আমড়াখালি বিজিবি চেকপোষ্টে ওই বাস দুটি আসলে আমড়াখালী চেকপোষ্ট কমান্ডার সংগীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। এ সময় চার যাত্রীকে তল্লাশি করে তাদের কাছে বিশেষ ব্যবস্থায় লুকায়িত অবস্থায় ৪১টি সোনার বার পাওয়া যায়। উদ্ধারকৃত সোনার ওজন ৪ কেজি ৭৮০ গ্রাম বলে তিনি জানান। 

উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ১০ লক্ষ ৩২ হাজার টাকা।আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে বেনাপোল থানায় সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর