শিরোনাম
১৬ জুন, ২০১৯ ১৭:৫২

রাঙামাটিতে চাঁদাবাজির অভিযোগে ৩ ইউপিডিএফ কর্মী আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে চাঁদাবাজির অভিযোগে ৩ ইউপিডিএফ কর্মী আটক

রাঙামাটির নানিয়ারচরে চাঁদাবাজির অভিযোগে আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর তিন কর্মীকে আটক করেছে যৌথবাহিনী। 

আটককৃতরা হলো- নেইসন চাকমা (১৯), অন্তর চাকমা (২০) ও নয়ন চাকমা (২৫)। 

রবিবার ভোরাতে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি এলাকায় থেকে তাদের আটক করা হয়।

 প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মী বলে দাবি করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি সেনা ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে। এসময় ঘিলাছড়ি বাজার এলাকায় অবস্থান করছিল আঞ্চলিক দলের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সক্রিয় কর্মী ওই এলাকার বাসীন্দা রসিক চন্দ্র চাকমার ছেলে নেইসন চাকমা, তুসারকান্তি চাকমার ছেলে অন্তর চাকমা ও প্রীতিময় চাকমার ছেলে নয়ন চাকমা স্থানীয় বাজার ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করছিল। এসময় যৌথবাহিনীর দলটি তাদের হাতেনাতে আটক করে। পরে তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল (খাগড়াছড়ি হ-১১-৫৮২৩), একটি মোবাইল, ২টি চাঁদা আদায়ের রশিদ বহি ও নগদ ৫হাজার ১৪৫টাকা উদ্ধার করা হয়। 

পরে তাদের তথ্যের ভিত্তিতে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ভাঙ্গামোড়া এলাকায় অভিযান চালিয়ে একটি দেশীয় অস্ত্র ও ইউপিডিএফের কিছু লিফলেট উদ্ধার করা হয়। পরে আটককৃতদের নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক আসামিদের বিরুদ্ধে নানিয়ারচর থানায় ৩৮৫/৩৮৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ০১। পরে তাদের রাঙামাটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দীন মোঃ আসিফের আদালতে হাজির করা হয়। সংক্ষিপ্ত শুনানির পর আদালত তিন আসামীকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। পরবর্তী হাজিরা শুনানি আগামী ২ জুলাই।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর