Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ২০:২০

পরিবহন ধর্মঘটে দ্বিতীয় দিনেও অচল সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ প্রতিনিধি

পরিবহন ধর্মঘটে দ্বিতীয় দিনেও অচল সিরাজগঞ্জ
ফাইল ছবি

ঢাকার সাথে সিরাজগঞ্জ বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে সিরাজগঞ্জ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের দ্বিতীয় দিনেও অচল রয়েছে সিরাজগঞ্জ। 

ধর্মঘটের কারণে জেলার অভ্যন্তরীণসহ সকল রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষসহ চাকরিজীবী ও ছাত্র-ছাত্রীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে ধর্মঘটের প্রথমদিন বৃহস্পতিবার রিকশা-সিএনজি বন্ধ থাকলেও শুক্রবার দুপুরের পর কিছু কিছু রিকশা-সিএনজি চলাচল করতে দেখা গেছে। তবে যাত্রীদের দ্বিগুণ থেকে তিনগুণ বেশি ভাড়া গুণতে হয়েছে। 

এছাড়াও ট্রাক-কাভার্ড ভ্যান বন্ধ থাকায় কাঁচামাল ব্যবসায়ীদেরও দুর্ভোেগ পোহাতে হয়েছে। এছাড়াও শ্রমিকরা শহরের কয়েকটি পয়েন্টে বিক্ষোভ ও জেলার বাহির থেকে আসা পণ্যবাহী গাড়ি আটকে দিচ্ছে।
 
সিরাজগঞ্জ জেলা মোটর বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি জানান, ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে বাস কাউন্টার দাবি করে। এনিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হয়। আলোচনায় সমাধান না হওয়ায় সিরাজগঞ্জের বাসগুলো ঢাকায় প্রবেশে বাধা দেয় ঢাকার মালিক সমিতির নেতারা। এঘটনায় গত সাত দিন ধরে ঢাকা-সিরাজগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। 

এর প্রতিবাদে সিরাজগঞ্জে বাস, ট্রাক, মিনিবাস কোচ, কাভার্ডভ্যানসহ রিকশা-ভ্যান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য