১৬ নভেম্বর, ২০১৯ ২১:৪৭

পরীক্ষার্থীদের নকলে ফেঁসে গেলেন কি দুই পরিদর্শক?

ঠাকুরগাঁও প্রতিনিধি:

পরীক্ষার্থীদের নকলে ফেঁসে গেলেন কি দুই পরিদর্শক?

ঠাকুরগাঁওয়ের সালন্দর কামিল মাদ্রাসা কেন্দ্রে জেডিসি পরীক্ষা চলাকালীন সময় নিজেদের কাছে নকল রাখার দায়ে মনসুর আলী ও আয়েশা সিদ্দিকা নামে দুই কেন্দ্র পরিদর্শককে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। তবে পরিদর্শকদের দাবি, পরীক্ষার্থীদের থেকে নকল নিয়ে ভুলবশত নিজের কাছে রেখেছিলেন তারা।

শনিবার দুপুরে ইংরেজী পরীক্ষা চলাকালীন সময় মনসুর আলীর পাঞ্জাবীর পকেটে ও আয়েশা সিদ্দিকার ভ্যানিটি ব্যাগে থাকা নকলসহ তাদের আটক করা হয়। 

পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন তাদের ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে প্রেরণ করেন। 

এ সময় নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল কাইয়ুম খান আরও অন্য ২ জন পরীক্ষা পরিদর্শককে নিয়ম বহির্ভূতভাবে মোবাইল ফোন রাখার দায়ে আর্থিক জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্ত উত্তর হরিহরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মনসুর আলী বলেন, পরীক্ষা শুরুর আগে এক পরীক্ষার্থীর থেকে নকল নিয়ে ভুল বশত পকেটে রেখে রেখেছিলাম, ফেলে দেওয়ার কথা মনে ছিল না।  ক্ষমা চাওয়ার পরেও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ক্ষমা করেননি। চাকরির শেষ বয়সে শিক্ষকতার মহান পেশায় পরীক্ষার দায়িত্ব পালনকালে বদনাম নিয়ে জেলে গেলাম।

দণ্ডপ্রাপ্ত ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক আয়েশা সিদ্দিকার বলেন, ভ্যানিটি ব্যাগ সামনে রেখে পরীক্ষার দায়িত্ব পালন করছিলাম। মনে হয় ভয়ে কেউ আমার ব্যাগে ছোট একটি কাগজ রেখেছিল বলতে পারি না। তার জন্য ১৫ দিনের সাজা নিয়ে জেলা গেলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, মনসুর আলীর পাঞ্জাবীর পকেটে ও আয়েশা সিদ্দিকার ভ্যানিটি ব্যাগে থাকা নকলসহ আটক করা হয়। তারা ভুল স্বীকার করে। তাদের ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

সালন্দর কামিল মাদ্রাসা কেন্দ্রের সচিব আবুল হোসেন বলেন, ''পরিদর্শকগণ পরীক্ষার্থীদের থেকে নকল নিয়ে ভুলবশত নিজের কাছে রেখে দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অনেক বলার পরেও ক্ষমা করেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অনেক বলেছিলাম যে, কয়েকদিন পরে উত্তর হরিহরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মনসুর আলী অবসরে যাবেন এবারের জন্য ক্ষমা করেন। ক্ষমতাবান মানুষ তিনি কারও কথা আমলে নেননি।''

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর