১৬ নভেম্বর, ২০১৯ ২১:৫২

যশোর আওয়ামী লীগের সম্মেলন: সদরে মোহিত-শাহারুল, শহরে আসাদ-বিপু

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর আওয়ামী লীগের সম্মেলন: সদরে মোহিত-শাহারুল, শহরে আসাদ-বিপু

কাউন্সিলরদের গোপন ব্যালটের রায়ে যশোর সদর উপজেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচিত হয়েছে। ত্রিবার্ষিক এই নির্বাচনে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মোহিত কুমার নাথ ও সাধারণ সম্পাদক পদে শাহারুল ইসলাম নির্বাচিত হয়েছেন। আর শহর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ ও মাহমুদ হাসান বিপু। 

শনিবার যশোর আওয়ামী লীগের এই দুই ইউনিটের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দলের কেন্দ্রীয় নেতারা প্রথমে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের নেতাদের নিয়ে সমঝোতার মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের চেষ্টা করেন। কিন্তু কাউন্সিলরদের দাবির প্রেক্ষিতে শেষ পর্যন্ত কেন্দ্রীয় নেতারা নেতা নির্বাচনে কাউন্সিলরদের গোপন ব্যালটে রায় প্রদানের ব্যবস্থা করেন। বিকেল তিনটার পর ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুর রহমান প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। এছাড়া কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এবং কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। 

নির্বাচনে সদর উপজেলা ইউনিটের ৫৪৬ জন কাউন্সিলরের মধ্যে ৫৩৪ জন ভোট দেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুইজন করে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৭টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। সদর উপজেলা কমিটির সভাপতি পদে ২৯০ ভোট পেয়ে মোহিত কুমার নাথ আবারও নির্বাচিত হন। আর ৩০৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাহারুল ইসলাম। 

অন্যদিকে, শহর আওয়ামী লীগের ২৫৩ জন কাউন্সিলরের মধ্যে ২৪৩ জন ভোট দেন। এতে ১৪৬ ভোট পেয়ে আসাদুজ্জামান আসাদ সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে মাহমুদ হোসেন বিপু ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। 


বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর