১৭ নভেম্বর, ২০১৯ ১৩:২৫

কিশোরগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক সেমিনার

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক সেমিনার

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেছেন, জঙ্গিবাদ এদেশে মাথাচাড়া দিতে চেয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও জনগণের সহায়তায় তা নিয়ন্ত্রণে এসেছে, তবে এখনো নির্মূল হয়নি। তিনি রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘উগ্রবাদ প্রতিরোধে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয় শীর্ষক’ সেমিনার উদ্বোধনকালে এ কথা বলেন।

তিনি আরও বলেন, ঈদের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলায় প্রমাণ করেছে জঙ্গিরা কতো ভয়াবহ। সেদিনের হামলায় দুইজন পুলিশ সদস্য ও একজন নারীকে জীবন দিতে হয়েছে। তাই এসব জঙ্গি নির্মূলে আজকের সেমিনারটি কাজে লাগবে এবং এ সেমিনার থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে জঙ্গি নির্মূলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবদান রাখতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

সেমিনারে কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেল সুপার বজলুর রশীদ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে এ সেমিনারে  জেলায় কর্মরত আড়াইশত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও সদস্য অংশ নিচ্ছেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর