শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ২২:২৭

ঠাকুরগাঁয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। সোমবার দিবসটি উদযাপনে শোভাযাত্রা, জাতীয় সঙ্গীত পরিবেশন, শপথ বাক্য পাঠ ও  মানববন্ধন পালিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীসহ উপস্থিত সকলকে দুর্নীতি বিরোধী শপথ পাঠ করান জেলা প্রশাসক। পরে অনুষ্ঠিত হয় দুর্নীতির বিরুদ্ধে একাত্মতা প্রকাশ করে স্বাক্ষর গ্রহণ। এরপরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের চৌরাস্তায় অনুষ্ঠিত হয় ঘণ্টাব্যাপী মানববন্ধন।

মানববন্ধন শেষে জেলা পরিষদ অডিটরিয়াম বিডি হলে আলোচনা সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. তসলিমউদ্দীন প্রধানের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি প্রফেসর মনতোষ কুমার দে, সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন, শিক্ষার্থী আলাউদ্দিন, সানজিদা আখতার প্রমুখ।

পরে আর কে স্টেট স্কুলের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দিবসটি উপলক্ষে ঠাকুরগাঁও বেতার কেন্দ্র বিশেষ কথিকা প্রচার করে ও জেলা তথ্য কেন্দ্র প্রদর্শন করে দুর্নীতি বিরোধী তথ্যচিত্র।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

close