১১ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫২

প্রতারণার মামলায় প্রধান শিক্ষকসহ তিনজন জেল হাজতে

মাদারীপুর প্রতিনিধি :

প্রতারণার মামলায় প্রধান শিক্ষকসহ তিনজন জেল হাজতে

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যের দায়েরকৃত মামলায় মাদারীপুরের শিবচরে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষক ও কর্মচারীকে মঙ্গলবার সকালে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতদের বুধবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শিবচর থানা পুলিশ জানায়, কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন, আইসিটি বিষয়ক সহকারী শিক্ষক আলমগীর মণ্ডল ও অফিস কাম কম্পিউটার অপারেটর লালন ফকিরের নামে বাদী হয়ে শিবচর থানায় প্রতারণার মামলা করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মতিউর রহমান মাদবর। চলতি বছর এসএসসির ফরম পূরণে ৫৩ জন শিক্ষার্থীর কাছ থেকে সরকারি নির্ধারিত টাকার অতিরিক্ত ৫০০ টাকা করে নেওয়া হয়েছে। এভাবে ছাত্রছাত্রীদের সাথে প্রতারণা করে প্রায় ২৬ হাজার ৫শ’ টাকা বেশি নিয়েছেন বলে মামলার বাদী এজাহারে উল্লেখ করেন।

এর আগে, অতিরিক্ত টাকা নেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও পরীক্ষার্থীরা প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে। আটককৃত প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন জানান, এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে মিলাদের জন্য অতিরিক্ত কিছু টাকা নেওয়া হয়েছে। এ টাকা বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদের মিষ্টি বিতরণের জন্য খরচ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মীর নাজমুল হাসান জানান, কুতুবপুর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্য প্রধান শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা করেছেন। মামলার পর আসামিদের সকালে গ্রেফতার করা হয়। শিবচর থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গ্রেফতারকৃতদের দুপুরে মাদারীপুর আদালতে প্রেরণ করা হয়। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর