২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৩৪

রায়পুরে ২৫ মণ জাটকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে ২৫ মণ জাটকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

লক্ষ্মীপুরের রায়পুরে পাচারকালে ২৫ মণ জাটকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় অভিযানের খবর টের পেয়ে জাটকার সাথে সংশ্লিষ্ট জেলে ও ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে জাটকাসহ একটি পিকআপ জব্দ করা হয়েছে। পিকআপ গাড়িটি উপজেলা নির্বাহী কর্মকর্তার হেফাজতে রয়েছে। 

জব্দ জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে এবং ৫০ হাজার মিটার কারেন্ট জাল লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। 

কোস্টগার্ড সূত্রে জানা যায়, আজ শুক্রবার ভোররাতে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের বেরিবাঁধ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড ও মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে পিকআপসহ ২৫ মণ জাটকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে জেলে ও জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার কারণে কাউকে গ্রেফতার করা যায়নি। 

গত দু’মাসের মধ্যে এ অভিযানে সবচেয়ে বেশি জাটকা জব্দ করা হয়েছে বলে জানান কোস্টগার্ডের কমান্ডেন্ট অফিসার। জব্দ জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে। 

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ফেলা হয়।  

রায়পুর কোস্টগার্ড পশ্চিমাঞ্চলের কমান্ডেন্ট অফিসার সাইফুল আলম জানান, আজ ভোর রাতে জাটকার একটি বড় চালান পাচার হবার গোপন সংবাদ পেয়ে অভিযান চালাই। এতে ২৫ মণ জাটকা ও একটি পিকআপ ভ্যান এবং ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে এর সাথে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করা যায়নি। কারেন্ট জাল ও জাটকা ধরতে প্রতিদিনের ন্যায় অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর