২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৩৬

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ১৪ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ১৪ রোহিঙ্গা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে এক শিশুসহ ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকাল পর্যন্ত ওই উপজেলার হোয়াইক্যং শামলাপুর সড়কের ঢালা নামক এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন, উখিয়ার জামতলী ও কুতুপালং ক্যাম্পের বাসিন্দা আবুল হোসেনের মেয়ে ইয়াসমিন (৩০), মোহাম্মদ হোসেনের মেয়ে আমিনা খাতুন (১৮), ছোট মেয়ে দিলরুবা (১৪), সৈয়দ হোসেনের ছেলে মোহাম্মদ হোসেন (৩৯), মৃত জলালের ছেলে নুর আহাম্মদ (৩৮), তাজুল হোসেনের ছেলে পেটান (২৪), মৃত সলিম উল্লাহ মেয়ে রশিদা (১৫), রহিম উল্লাহ মেয়ে হামিদা (১৬), আজিজ উল্লাহ ছেলে ইমতিয়াজ (২০), রহিম উল্লাহ শিশু কন্যা নুর কায়দা (৮)। এছাড়া চারজনের নাম জানা যায়নি।  

টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরির্দশক মোহাম্মদ লিয়াকত আলী বলেন, দালালরা এসব রোহিঙ্গাদেরকে মালয়েশিয়ায় পাচারের জন্য শামলাপুরে জড়ো করে। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চৌদ্দ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে এক শিশু কন্যাসহ নয় নারী ও পাঁচজন পুরুষ রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব স্ব  ক্যাম্পে পাঠানো হবে।

বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর