শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ১২:১৮

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' নিহত ২, মাদক ও অস্ত্র উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' নিহত ২, মাদক ও অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দুই  মাদককারবারি নিহত হয়েছেন। এসময় পুলিশের তিন সদস্য আহত হন।

নিহতরা হলেন, টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়ার সুলতান আহমদের ছেলে মাহমুদ উল্লাহ (২৫)ও হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার জাফর আলমের ছেলে মোহাম্মদ মিজান (২৪)। 

সোমবার ভোররাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী চিংড়ি ঘেরের বাঁধ সংলগ্ন এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের ভাষ্যমতে, নিহত দুই ব্যক্তি চিহ্নিত মাদককারবারি।

এ সব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ। তিনি বলেন, উপজেলার হোয়াইক্যংয়ের ঝিমংখালী চিংড়ি প্রজেক্ট বাঁধ সংলগ্ন এলাকায় মজুদ রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মিজান ও মাহমুদ উল্লাহ অপরাপর সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে পুলিশের তিন সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালানো হয়। দু’দলের গোলাগুলির মাঝখানে পড়ে মিজান ও মাহমুদ উল্লাহ গুলিবিদ্ধ হয়। পরে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশি করে ১৫ হাজার ইয়াবা, দুইটি এলজি, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ৬ রাউন্ড গুলির খালি খোসা ও একটি মাইক্রোবাসসহ গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, অভিযান শেষে থানায় ফেরার সময় পৌরসভার বাসস্টেশন সংলগ্ন প্রধান সড়কে ইঞ্জিনের ত্রুটির কারণে ইয়াবা বহনকৃত মাইক্রোবাসটি আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। লাশ দুইটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।এ ব্যাপারে মামলার প্রক্রিয়া প্রস্তুতি চলছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য