শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ১৫:৩৮

দিনাজপুরে সীমান্তবর্তী দুস্থ পরিবারে বিজিবির ত্রাণ বিতরণ

অনলাইন ডেস্ক

দিনাজপুরে সীমান্তবর্তী দুস্থ পরিবারে বিজিবির ত্রাণ বিতরণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে লকডাউন পরিস্থিতির কারণে বিদ্যানন্দ ফাউন্ডেশন, রংপুর শাখা থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বিজিবির দিনাজপুর সেক্টরের তত্ত্বাবধানে এবং দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় সীমান্তবর্তী অসহায় গরীব পরিবারের মাঝে বিতরণ অব্যাহত রয়েছে। 

আজ ৩য় পর্যায়ে দিনাজপুর জেলার সদর উপজেলার পূর্ব/দক্ষিণ দপ্তরীপাড়া, চাতরাপাড়া, চেহেলগাজী পাড়া, মিশন রোড, রেল বস্তি এবং কাঞ্চন ব্রিজ এলাকায় মোট ৩৩০ পরিবার এবং দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলার ১৯টি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় মোট ৫৭০ সীমান্তবর্তী পরিবারসহ সর্বমোট ১০০০ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি প্যাকেটে ৪ কেজি চাল, ৪ কেজি আটা, ২ কেজি এ্যাংকার ডাল, ৫০০ গ্রাম লবণ প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে ব্যাটালিয়ন সদরের পার্শ্ববর্তী এলাকায় দক্ষিণ দপ্তরীপাড়া ফুটবল মাঠ প্রাঙ্গনে বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. জহিরুল হক খাঁন ত্রাণ সামগ্রী বিতরণ করেন। 

এ সময় দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম, উপঅধিনায়ক মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফ উল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া ত্রাণ সামগ্রী বিতরণকালে পৌর মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ইতিপূর্বে গত ২৯ এপ্রিল এবং ১০ মে দিনাজপুর ও ঠাকুরগাঁও  জেলার ১৯টি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় মোট ২ হাজার ৮শ সীমান্তবর্তী পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য