৫ জুন, ২০২০ ১৭:৩৬

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে চালকদের নিকট থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের লোকজন এসব চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বেনজির আলীসহ অনেকেই। এনিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা ও অসন্তোষ বিরাজ করছে। 

তবে এই অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেছেন, পৌর এলাকায় যানবাহনের মালামাল লোড-আনলোড করতে হলে মাশুল দিতে হয়। আর শিবগঞ্জ পৌরসভা টোল আদায়ের জন্য তা ইজারা দিয়েছে। আর যারা টোল বা মাশুল আদায় করছেন তারা পৌরসভার লোক নন ইজারাদারের লোক। কিন্ত বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করছে একটি মহল। জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে চালকদের নিকট থেকে চাঁদাবাজির অভিযোগ এনে গতকাল বৃহস্পতিবার (৫ জুন) দুপুরে শিবগঞ্জ উপজেলার রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মিলন আলী, ক্রীড়া সম্পাদক রোসদুল আলী, কোষাধ্যক্ষ মসিউর রহমান, শিবগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি মো. তুষার আলী, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বেনজির আলী, বর্তমান সভাপতি রিজভি আলম রানা, শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল ও সাধারণ সম্পাদক আলী রাজসহ অন্যরা। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবীধি মেনে সীমিত আকারে যানবাহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এই সুযোগকে কাজে লাগিয়ে কিছু চাঁদাবাজ ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাকসহ বিভিন্ন যানবাহন আটক করে অবৈধভাবে চাঁদা আদায় করছে। চাঁদা দিতে অস্বীকার করলে গাড়িচালকদের মারধরও করেছে তারা। এ ঘটনায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তারা।

এদিকে, এই মানববন্ধনের প্রতিবাদে আজ শুক্রবার সকালে শিবগঞ্জ পৌরসভায় সংবাদ সম্মেলন করেন মেয়র কারিবুল হক রাজিন। সংবাদ সম্মেলনে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেন, নিয়ম অনুযায়ী শিবগঞ্জ পৌরসভা এলাকায় মালামাল লোড-আনলোডের জন্য মাশুল দিতে হয়। সেই মোতাবেক টেন্ডারের মাধ্যমে ইজারা প্রদান করা হয়েছে। কিন্তু একটি মহল মিথ্যা অভিযোগ করে পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলরসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর