৫ জুন, ২০২০ ২০:৩৬

পাবনায় স্ত্রী-কন্যাসহ সাবেক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার

পাবনা প্রতিনিধি

পাবনায় স্ত্রী-কন্যাসহ সাবেক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার

পাবনা শহরে অবসরপ্রাপ্ত এক ব্যাংক কর্মকর্তা, তার স্ত্রী ও মেয়েকে কুপিয়ে এবং শ্বাসরোধ করে হত্যার পর বাড়িতে লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার বিকেল ৩টার দিকে পুলিশ প্রতিবেশিদের কাছ থেকে খবর পেয়ে শহরের দিলালপুরের একটি বাড়ির মূল ফটক ভেঙে এই তিনজনের মরদেহ উদ্ধার করে। নিহতরা হলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার (৬৫), তার স্ত্রী ছুম্মা খাতুন (৬০) এবং  মেয়ে সানজিদা খাতুন জয়া (১৪)। ডিবি পুলিশ এই ঘটনায় সন্দেহভাজন রাব্বি নামের এক ব্যক্তিকে আটক করেছে।

স্বজন ও প্রতিবেশিরা জানান, নিহতরা আমেরিকা প্রবাসী মালিকানাধীন বাড়িতে ভাড়াটিয়া হিসেবে নিহত আব্দুল জব্বার ওই বাড়িতে বসবাস করতেন। মেয়ে সানজিদা খাতুন জয়া পাবনা শহরের কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির ছাত্রী ছিল। তবে প্রাথমিকভাবে পুলিশ নিশ্চিত হতে যে এটি কোন ডাকাতির ঘটনা নয়। সহায় সম্পত্তি নিয়েই এই হত্যাকান্ডটি হয়েছে। নিহত আব্দুল জব্বারের পাবনার সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর ইউনিয়নের পাইকরহাটি গ্রামের মৃত আব্দুল মতিন শেখের ছেলে।

শহরের দিলালপুরএলাকার ফায়ার সার্ভিস ষ্টেশনের পশ্চিম পাশের এশটি দোতলা বাড়ির নিচ তলায় সপরিবারে ভাড়া থাকতেন আব্দুল জব্বার। বাড়িটিতে অন্য কেউ বসবাস করতেন না। প্রতিবেশিদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ বিকেল ৩টার দিকে ওই বাড়ির নিচতলার একটি কক্ষ থেকে আব্দুর জব্বার এবং তার স্ত্রী ও অপর একটি কক্ষ থেকে মেয়ে সানজিদার মরদেহ উদ্ধার করে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ধারণা করা হচ্ছে ৩/৪ দিন আগে দুর্বৃত্তরা তিনজনকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করেছে। মরদেহে কিছুটা পচন ধরেছে এবং গন্ধ  বেরিয়েছে। তবে তারা যেখানে বসবাস করতেন সেখানে কক্ষগুলো তছনছ করা এবং আলমিরা ভাঙা পাওয়া গেছে। তবে গোয়েন্দা পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যে রাব্বি নামের একজনকে আটক করেছে। রাব্বিকেও নিহত আব্দুল জব্বার এক সময় দত্তক নিয়েছিলেন বলেও জানান ওসি। সম্প্রতি কয়েক বছর রাব্বি বখে যাওয়ায় তাকে বাড়ি থেকে বের করে দেওয়ার কথাও জানা গেছে। 

নিহতের ভাই মনিরুজ্জামান বলেন, তারা ব্যক্তি জীবনে নিঃসন্তান ছিলেন। পরে সানজিদাকে দত্তক নিয়েছিলেন। আমার ভাই খুবই শান্ত প্রকৃতির লোক ছিলেন, কারোর সাথে ঝামেলায় যেতেন না। তাকে কার এভাবে হত্যা করেছে, তাদের শাস্তিও দাবী করেন তিনি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর