৫ জুন, ২০২০ ২০:৪৫

ফরিদপুরে পদ্মায় ট্রলার ডুবিতে ৫ শ্রমিক নিখোঁজ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে পদ্মায় ট্রলার ডুবিতে ৫ শ্রমিক নিখোঁজ

ফরিদপুরের সদরপুরে পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ৫ শ্রমিক নিখোঁজ রয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার আকটের চর ইউনিয়নের শয়তানখালী নামক স্থানের মাঝ পদ্মায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। সকাল থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা দিনভর চেষ্টা চালিয়ে নিখোঁজ ৫ শ্রমিকের কাউকে উদ্ধার করতে পারেনি। নিখোঁজ ৫ শ্রমিকের মধ্যে দুইজনের বাড়ি সদরপুর উপজেলায়। বাকি তিনজনের বাড়ি চুয়াডাঙ্গা জেলায় বলে জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী জানান, সকালে আকটের চর ইউনিয়নের পদ্মা নদীর ঘাট থেকে ২৩ জন শ্রমিক নিয়ে একটি ট্রলার সতেরবিঘা চরে জমির বাতাম তুলতে রওয়ানা দেয়। ট্রলারটি মাঝ পদ্মায় গেলে তীব্র বাতাস ও ¯্রােতের কারণে ডুবে যায়। ট্রলারে থাকা ১৮ জন শ্রমিক ও ট্রলার চালক সাঁতরে তীরে আসতে সক্ষম হলেও বাকি ৫ জন নদীতে ডুবে যায়। নিখোঁজ ৫ জন হলেন সদরপুরের রুবেল বেপারী (২৫), শহিদুল বেপারী (২২), চুয়াডাঙ্গা জেলার শাহাবুল (৩৫), মিলন মিয়া (৩৮) ও আব্দুর রাজ্জাক (৪০)।

দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান চালালেও কাউকেও তারা উদ্ধার করতে পারেনি। ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার কাজ তদারকি করেন সদরপুর উপজেলা নির্বাহী অফিসার পুরবী গোলদার, উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, থানার ওসি সৈয়দ লুৎফর রহমান। 

সদরপুর থানার ওসি সৈয়দ লুৎফর রহমান জানান, ফায়ার সার্ভিস সদস্যরা দিনভর চেষ্টা চালিয়েও নিখোঁজ কাউকেও উদ্ধার করতে পারেনি। বিকেলে মানিকগঞ্জ থেকে একটি ডুবুরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ নিয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর