শিরোনাম
৭ জুন, ২০২০ ১১:৪৫

চাঁপাইনবাবগঞ্জে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার সরকারি নির্দেশনা থাকলেও চাঁপাইনবাবগঞ্জে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি। 

একদিকে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা, অন্যদিকে চলছে মানুষের মাস্ক না পরাসহ সরকারি নির্দেশনা লংঘনের প্রতিযোগিতা। সচেতনতা বৃদ্ধির জন্য স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে, অটোবাইকে ২ জনের বেশী ও অটোরিক্সায় ১ জনের বেশী যাত্রী উঠবে না। কিন্তু এ প্রবণতা ঠেকানো যাচ্ছে না। মাস্ক ছাড়াই অনেকেই চলাচল করছে। আবার অনেককেই রাত ৮টার পর স্বাধীনভাবে চলাচল করতে দেখা যাচ্ছে। এমনকি মোটরসাইকেলেও ৩জন আরোহী নির্বিঘ্নে চলাচল করছে। 

আজ রবিবার সকালে জেলা শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, অনেক মানুষের মাঝে এখনো সচেতনতা গড়ে ওঠেনি। তারা হরহামেশাই বাহিরে মাস্ক ছাড়াই চলাফেরা করছে, এমনিক সামাজিক দূরত্বও মানছে না। রাস্তাঘাটসহ বিভিন্ন বাজারে মানুষের সঙ্গে মানুষের শরীর ঠেকিয়ে জিনিসপত্র ক্রয় করছে, কিছুতেই তাদের ভ্রুক্ষেপ নেই। এছাড়া মোটরসাইকেলে চালক ছাড়া অন্য কোন আরোহী না উঠার নির্দেশনা থাকলেও খোদ ট্রাফিক পুলিশের সামনে দিয়েই অনেককে মাস্ক ছাড়াই মোটরসাইকেল নিয়ে চলাচল করছে। 

অন্যদিকে বর্তমান পরিস্থিতিতে অটোবাইকে ২জনের বেশী যাত্রী ওঠার নিয়ম থাকলেও ঠাসাঠাসি করে যাত্রী নিয়ে চলাচল করছে অটোবাইকগুলো। এছাড়া বাসের চালকসহ তার সহকারিরা মাস্ক ছাড়াই বাস চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। পরিপ্রেক্ষিতে সচেতনমহল মনে করছেন, প্রশাসনসহ আইনপ্রয়োগকারী সংস্থার নজরদারি বাড়ানো প্রয়োজন। তা না হলে বাড়তে পারে করোনা সংক্রমণের ঝুঁকি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর