৭ জুন, ২০২০ ১৬:০৪

চলাচলের রাস্তার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

চলাচলের রাস্তার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

চলাচলের রাস্তার দাবিতে মানববন্ধন করেছে দিনাজপুরের বীরগঞ্জের ঝাড়বাড়ীর প্রসাদপাড়ায় অবরুদ্ধ ৫০ পরিবার ও এলাকাবাসী। রবিবার বেলা ১০টায় ঘণ্টাব্যাপী দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউপির ঝাড়বাড়ীর প্রসাদপাড়ায় সরকারি রাস্তা বন্ধ করার ফলে ২০ হিন্দু পরিবারসহ অবরুদ্ধ হয়ে পড়া ৫০ পরিবারের সদস্য ও এলাকাবাসী মানববন্ধন করেন। 

মানববন্ধন শেষে ঝাড়বাড়ী ভূমি অফিসের সামনের রাস্তা ৩০মিনিট অবরোধ করেন অবরুদ্ধ পরিবার ও এলাকাবাসী। 
স্থানীয়রা জানায়, সম্প্রতি বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের শতবছরের যান চলাচলের সরকারি রাস্তা হঠাৎ করে পশ্চিমংশে বন্ধ করে দেয় মহাদেব বর্মন। ফলে ৫০ পরিবারসহ এলকাবাসীর ব্যবহৃত চলাচলের পথ বন্ধ হয়ে যায়। 

ওই এলাকার শ্রীমতি শেফালী সাহা বলেন, রাস্তা বন্ধ হওয়ার কারণে পাশে মন্দির তারপরেও আমরা অনেক রাস্তা ঘুরে যেতে হচ্ছে। 
শ্রী জগদিশ রায় বলেন, রাস্তা বন্ধের কারণে আমার ভ্যানটি আর বাড়িতে আনতে পারি না। এখন অন্য মানুষের বাড়িতে রাখতে হয় ভ্যান। জন্ম থেকে এই সরকারি রাস্তা দেখে আসলেও হঠাৎ রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। 
মোঃ আবু বক্কর সিদ্দিক বলেন, হাট বাজারে যেতে পারছিনা এবং বের হওয়ার মতো চৌরাস্তা নেই। নিরুপায় হয়ে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় নেমেছি। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
 
শতগ্রাম ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী ধনেশ রায় বলেন, ছোটবেলা থেকেই এই রাস্তা দেখে আসতেছি। ওখানকার জনগণের স্বার্থে রাস্তা খুব প্রয়োজন। আমি মনে করি ওখানকার যাতায়াতের রাস্তা জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হোক। 

শতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান কে এম কুতুব উদ্দিন বলেন, আমি জন্মসূত্রেই দেখে আসতেছি এটাই ছিল প্রসাদপাড়ার প্রথম যোগাযোগের রাস্তা। রাস্তাটি বন্ধ হওয়ার কারণে ৫০ থেকে ৬০টি পরিবারের বের হওয়ার কোনো পথ নাই।ইউনিয়নের প্রাণকেন্দ্র প্রসাদপাড়া হওয়ার কারণে এই রাস্তাটি গুরুত্বপূর্ণ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর