শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ১৮:০৭

তিস্তার পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার উপরে

লালমনিরহাট প্রতিনিধি

তিস্তার পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার উপরে

অবিরাম বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি আবারও বাড়ছে। শুক্রবার সকালে লালমনিরহাটের তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি বিপদসীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হলেও বেলা বাড়ার সাথে সাথে তা বেড়ে বিকেল ৫টায় ১৫ সেন্টিমিটার এ এসে দাঁড়িয়েছে। ফলে লালমনিরহাটের আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও সদর উপজেলার তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চলে পানি ঢুকতে শুরু করছে। ফের বন্যার আশংকা করছে নদী পাড়ের মানুষ। তবে ধরলার পানি  এখনও বিপদসীমার নীচে অবস্থান করছে। 

জানা গেছে, শুক্রবার সকাল থেকেই তিস্তার পানি বাড়তে শুরু করে। ভারতের গজলডোবা ব্যারাজের সবকটি গেট খুলে দেওয়ায় শুক্রবার সকাল থেকে বাড়তে থাকে তিস্তার পানি। যা ক্রমেই বৃদ্ধি পেয়ে শুক্রবার বিকেল ৫টায় ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ার সাথে-সাথেই হাতীবান্ধা উপজেলার সানিয়াজান, গড্ডিমারী, সিন্দুর্না, পাটিকাপাড়া, সিংগিমারী ও ডাউয়াবাড়ী ও কালীগঞ্জ উপজেলার ভোটমারী, শৈলমারী, নোহালী, চর বৈরাতী, আদিতমারী উপজেলার মহিষখোচা, গোরবর্ধন, পলাশী, লালমনিরহাট সদর উপজেলার রাজপুর, গোকুন্ডা ও তিস্তা এলাকার নিম্নাঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

তিস্তা ব্যারাজের ডালিয়ার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, সকালের তুলনায় পানিবৃদ্ধি অব্যাহত আছে। পানি আরও বাড়তে পারে বলে জানান তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর