শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ১৯:২০

সুদের টাকা না পেয়ে কারখানায় তালা!

নাটোর প্রতিনিধি:

সুদের টাকা না পেয়ে কারখানায় তালা!

ছিটকাপড়ের ব্যবসা সম্প্রসারণের জন্য সুদে টাকা নিয়েছিলেন নাটোরের গুরুদাসপুর পৌরশহরের চাঁচকৈড় বাজারের বস্ত্র ব্যবসায়ী রফিকুল ইসলাম। কিন্তু ব্যবসায়ীক মন্দার কারনে সেই টাকা ফেরত দিতে পারছিলেন তিনি। টাকা না পেয়ে ওই ব্যবসায়ীর কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছেন লগ্নিকারী আব্দুস সালাম।

এদিকে সুদের টাকা ফেরত দিতে না পারায় লগ্নিকারীর ভয়ভীতি ও কারখানা তালাবদ্ধ থাকায় লোকলজ্জার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই ব্যবসায়ী। এঘটনায় লগ্নিকারী আব্দুস সালামের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। ওই ব্যবসায়ীর ছোটভাইয়ের স্ত্রী ও কারখানাটির মালিক মোছা. আফরোজা বেগম বাদী হয়ে ওই অভিযোগটি দিয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, কারখানাটি তাঁর বস্ত্র ব্যবসায়ী ভাসুর রফিকুল ইসলামকে ভাড়া দিয়েছেন। সুদের টাকার স্বাক্ষী ছিলেন তাঁর স্বামী শাহাদৎ হোসেন। একারনে মাঝে মধ্যেই তাঁর স্বামীর ওপর চড়াও হতেন আব্দুস সালাম। সর্বশেষ বৃহস্পতিবার দুপুরে তার নির্মিত ঘরে চালু হওয়া টেইলার্সের কারখানায় তালা ঝুলিয়ে দিয়ে দখলে নেয় আব্দুস সালাম। একপর্যায়ে সেখানে কর্মরত ৫-৬জন কারিগরকে ভয়ভীতি বের করে দেওয়া হয়। এর আগে সেখানে রোপন করা বেশ কিছু গাছ উপড়ে ফেলেন তিনি। বর্তমানে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন তাঁরা। একই সাথে কারখানাটি বন্ধ থাকায় আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন।

এ ব্যাপারে আব্দুস সালাম দাবি করেন, তাঁদের ব্যবসায়ীক উন্নতির জন্য ১০ লাখ টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু টাকা ফেরত দিচ্ছেনা তারা। নানা অজুহাত দেখায়। বাধ্য হয়ে কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছি।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, অভিযোগটি খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর