৪ আগস্ট, ২০২০ ১৭:১২

পুলিশের তাড়ায় নদীতে ঝাঁপ, যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পুলিশের তাড়ায় নদীতে ঝাঁপ, যুবকের মৃত্যু

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান নামা পাড়া এলাকায় পুলিশের তাড়া খেয়ে করতোয়া নদীতে ঝাঁপ দিয়ে মোস্তাফিজার রহমান মাসুম (৩৪) নামের এক যুবক নিখোঁজ হওয়ার একদিন পর লাশ উদ্ধার হয়েছে। এক কিলোমিটার দূরে ভাটিতে মোস্তাফিজার রহমানের লাশ ভেসে ওঠে।

মোস্তাফিজার রহমান শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য এবং মহাস্থান বারিদারপাড়া এলাকার বাসিন্দা বজলুর রহমানের ছেলে। লাশ উদ্ধারের পরপরই বিক্ষুব্ধ লোকজন মরদেহ নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে এলাকাবাসী লাশ নিয়ে মহাস্থানহাট এলাকায় ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেন। প্রায় আধঘণ্টা পর পুলিশ এসে উত্তেজিত জনতাকে সরিয়ে দেয় ও লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। 

রবিবার রাতে এ ঘটনা ঘটলেও সোমবার (৩ আগস্ট) সকালে লাশ উদ্ধারের পর বিক্ষোভ ও সড়ক অবরোধের ঘটনা ঘটে।

বগুড়ার শিবগঞ্জ থানার পুলিশ জানায়, থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল কুদ্দুসের নেতৃত্বে রবিবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে মহাস্থান নামাপাড়া গ্রামে পুলিশের একটি দল মাদক মামলার আসামি নয়ন মিয়াকে (৪০) ধরতে অভিযান চালায়। এ সময় তাকে দুই বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মহাস্থান বারিদারপাড়ার মোস্তাফিজার রহমান দৌড় দেন। পুলিশও পিছু ধাওয়া করে। এ সময় পুলিশের তাড়া খেয়ে মোস্তাফিজার রহমান করতোয়া নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন।

শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, মোস্তাফিজার রহমানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সাতটি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। পুলিশ অন্য আসামি ধরতে মহাস্থান বারিদারপাড়ায় গেলে মোস্তাফিজার ভয় পেয়ে দৌঁড় দেন। পুলিশ পিছু নিলে তিনি নদীতে ঝাঁপ দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীদের ডাকা হলেও অনেক খোঁজাখুঁজির পর তাঁর কোনো খোঁজ মেলেনি। সোমবার দুপুরে এক কিলোমিটার ভাটি থেকে তার লাশ উদ্ধার হয়। পরে মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে অবরোধকারীদের সরিয়ে দেওয়া হয়েছে এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর