শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ১০:৫৪

সরকারি চাল বিতরণে অনিয়ম, বরগুনা পৌরসভার কাউন্সিলর বরখাস্ত

বরগুনা প্রতিনিধি

সরকারি চাল বিতরণে অনিয়ম, বরগুনা পৌরসভার কাউন্সিলর বরখাস্ত

সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগে বরগুনা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক সিকদারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্তের কথা জানানো হয়। তবে বরখাস্তের ওই চিঠি গতকাল বৃহস্পতিবার বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ে এসে পৌঁছায়।

একাধিকবার নির্বাচিত কাউন্সিলর ফারুক সিকদারের বিরুদ্ধে ওএমএস-এর চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ার পর তাকে বরখাস্ত করা হলো।

জানা গেছে, সরকারি চাল বিতরণের তালিকায় একজনের নাম একাধিকবার অন্তর্ভুক্ত, একই পরিবারের স্বামী-স্ত্রী ও মেয়ের নাম তালিকাভুক্ত করে কার্ড বিতরণ ও ভুয়া নাম-ঠিকানা দিয়ে চাল বিতরণ করার অভিযোগ রয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইনের ২০০৯ এর ধারা ৩২ এর (১)  (খ) ও (ঘ) ধারায় কাউন্সিলর ফারুক সিকদারকে বরখাস্ত করার কথা চিঠিতে উল্লেখ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লা বলেন, আমরা মন্ত্রণালয় থেকে গতকাল চিঠি পেয়েছি। ওএমএস-এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি আমরা পৌর মেয়রকে জানিয়েছি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য