শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:১৪

দুইদিনে মিয়ানমার থেকে আসা ৪৫ মেট্রিক টন পিয়াজ খালাস

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

দুইদিনে মিয়ানমার থেকে আসা ৪৫ মেট্রিক টন পিয়াজ খালাস

করোনার কারণে প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর মিয়ানমার থেকে আবার পিয়াজ আমদানি শুরু হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ও শনিবার (১৯ সেপ্টেম্বর) দুইদিনে ৪৫ মেট্রিক টন পিয়াজ কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে খালাস করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন।

তিনি জানান, উচ্চ পর্যায়ে বৈঠকের পর মিয়ানমার থেকে পিয়াজ আমদানি শুরু হয়েছে। এসব পিয়াজ দ্রুত খালাস করে বাজারে পৌঁছানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, মিয়ানমার থেকে এই বন্দর দিয়ে গত নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পিয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, আগস্ট মাসে ৮৪ মেট্রিক টন এবং সর্বশেষ চলতি বছরের জুলাই মাসে এসেছিল ৮৩ মেট্রিক টন পিয়াজ আমদানি হয়েছে।

এর আগে মংডু-আকিয়াব বন্দরে করোনা রোগী শনাক্ত হওয়ার কারণে মিয়ানমার থেকে কোনো পণ্যবাহী বাণিজ্যিক ট্রলার টেকনাফ স্থলবন্দরে আসেনি।

টেকনাফ স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহেতাশামুল হক বাহদুর জানান, বন্দরে পিয়াজ খালাসের জন্য কাজ করছেন সেভেন স্টার নামের সিঅ্যান্ডএফ এজেন্ট। খালাসের পর পিয়াজ ভর্তি ট্রাকগুলো দেশের বিভিন্ন বিভাগীয় শহরের উদ্দেশ্যে স্থলবন্দর ছেড়ে যান।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর