শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩২

দুদকের মামলা

এক মাসের জামিন পেলেন সাবেক এমপি আউয়াল

পিরোজপুর প্রতিনিধি

এক মাসের জামিন পেলেন সাবেক এমপি আউয়াল

দুদকের মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকে এক মাসের জামিন দিয়েছেন আদালত।

সোমবার পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে পিরোজপুর সিনিয়র স্পেশাল জজ আদালতের 
বিচারক জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কানাই লাল জানান, দুদকের করা তিনটি মামলায় হাইকোর্টের আগাম জামিন থাকায় গত ৩ মার্চ জেলা জজ আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে আজকের তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেন। করোনাভাইরাসের কারণে আসামিদের আদালতে উপস্থিত হওয়ার কোনো সুযোগ না থাকায় সোমবার এ মামলার আসামিরা সিনিয়র স্পেশাল জজ আদালতে উপস্থিত হলে আদালতের বিচারক তাদের এক মাসের আন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। 

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয় বরিশালের উপ-পরিচালক মো. আলী আকবর তিনটি মামলা করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়। চলতি বছরের ৭ জানুয়ারি তারা আবেদন করলে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট বিভাগ। ৩ মার্চ তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মো. আব্দুল মান্নান জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের আদেশের পর বিক্ষোভে ফেটে পড়েন আউয়ালের সমর্থকেরা। জেলা আইনজীবী সমিতি অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষণা দেয়। এর মধ্যে বিচারককে বদলি করা হয়। নতুন বিচারকের আদালতে আবেদন করা হলে নাহিদ নাসরিন জামিন মঞ্জুর করেন। এ কে এম এ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর