২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:০২

মোরেলগঞ্জে মৎস্যজীবী নেতাদের অনিয়মের প্রতিবাদে সভা

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি


মোরেলগঞ্জে মৎস্যজীবী নেতাদের অনিয়মের প্রতিবাদে সভা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা মৎস্যজীবী সমিতির নেতাদের বিরুদ্ধে টাকার বিনিময়ে চাল সুবিধাভোগীর নাম পরিবর্তনসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলেছেন সাধারণ সৎস্যজীবীরা। অনিয়মের প্রতিবাদে মঙ্গলবার বেলা ১০টায় পুটিখালী ইউনিয়নের জেলেকার্ডধারী ৩ শতাধিক মৎস্যজীবী প্রতিবাদ সভা করেন। ইউনিয়ন সৎস্যজীবী সমিতির সভাপতি খলিলুর রহমান শেখের নেতৃত্বে শ্রেণিখালী বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, ২০১০ সাল থেকে ১৫৩ জন সুবিধাভোগীর নিকট থেকে চাল প্রদানকালীন ১২৫ টাকা করে নিলেও তার কোন হিসেব নেই। ২০১৭ সালে সকল জেলেকে ৬০ টাকার বিনিময়ে সঞ্চয় বই দেওয়া হয়। কিন্তু এ পর্যন্ত ওই বইয়ে কিছু লেখা হয়নি। চাল সুবিধাভোগীর তালিকায় নাম তুলতে ১২ জনের নিকট থেকে ৯ হাজার ৬শ টাকা নিয়েছেন উপজেলা সভাপতি কিন্তু তালিকায় তাদের নাম ওঠেনি। অনেকের নাম রহস্যজনকভাবে তালিকা থেকে বাদও পড়েছে।

মেয়াদ শেষ হবার আগে টাকার বিনিময়ে একাধিকবার উপজেলা নেতৃবৃন্দ ইউনিয়ন কমিটি ভেঙ্গে দিয়েছেন বলেও বক্তারা অভিযোগ করেন। সভায় সমিতির সাধারণ সম্পাদক আলমাস খান, মৎস্যজীবী লীগের সভাপতি সেকান্দার আলী খান, সম্পাদক মো. নাসির শেখ, মুক্তিযোদ্ধা মোস্তফা শিকদার প্রমুখ বক্তৃতা করেন।

এ বিষয়ে উপজেলা সমিতির সভাপতি মো. আবু সালেহ ফরাজী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, সবকিছুই নিয়মমাফিক চলছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর