৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৩৬

মাগুরায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল পাবে ১ লাখ ১২ হাজার শিশু

মাগুরা প্রতিনিধি

মাগুরায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল পাবে ১ লাখ ১২ হাজার শিশু

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত মাগুরায় ১ লাখ ১২ হাজার ১২২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আজ বুধবার সকালে মাগুরা সিভিল সার্জন অফিস মিলনায়তনে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা।

ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওনো হবে। একই সাথে ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে  শিশুদের ৬ মাস বয়স পর্যন্ত মায়ের বুকের দুধ পান করানোর পরামর্শ দেয়ার পাশাপাশি ঘরে তৈরি পুষ্টি সমৃদ্ধ সুষম খাবর খাওয়ানোর বিষয়ে প্রচারণা চালানো হবে বলে জানানো হয়। 
এই কর্মসূচি সফল করতে জেলার ১টি পৌরসভাসহ ৩৬টি ইউনিয়নের ৯৪১টি কেন্দ্রে ১১৮ জন সুপারভাইজার, ১ হাজার ৮৮২জন স্বেচ্ছাসেবক ও ২৯৪ জন মাঠ কর্মী নিয়োগ করা হয়েছে।

সভায় সির্ভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহার  সভাপতিত্বে বক্তব্য দেন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অলোক বোস, আবু বাসার আখন্দ, রূপক আইসসহ অন্যান্যরা। সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশ নেন। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর