শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৬

মাদারীপুরে বেহাল সড়ক, ভোগান্তিতে হাজারো মানুষ

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে বেহাল সড়ক, ভোগান্তিতে হাজারো মানুষ

দীর্ঘদিন যাবৎ মাদারীপুরের চরমুগরিয়া-শ্রীনদী সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। ভাঙা ও খানা-খন্দে ভরপুর প্রায় সাত কিলোমিটার রাস্তাটি। ফলে প্রতিদিন যাতায়াতে ভোগান্তিতে পড়ছেন হাজার হাজার মানুষ। 

বেহাল সড়কের কারণে রোগী পরিবহনেও মারাত্মক ঝুঁকির সম্মুখীন হচ্ছেন স্বজনরা। এজন্য দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

স্থানীয়রা জানান, মাদারীপুর শহরের এক সময়ের অন্যতম বন্দর এলাকা চরমুগরিয়া। চরমুগরিয়া বন্দর হওয়ায় আশেপাশের অনেকগুলো গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত চরমুগরিয়া-শ্রীনদী সড়ক দিয়ে। 

কিন্তু প্রায় সাত কিলোমিটার সড়কের খুবই বেহাল অবস্থা। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় অধিকাংশ স্থানে সৃষ্ট হয়েছে বড় বড় গর্ত। বেশিরভাগ স্থানে উঠে গেছে পিচ। ফলে অধিকাংশ রাস্তা ভাঙা। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। অনেক সময় রোগী পরিবহনের ক্ষেত্রে তৈরি হচ্ছে জটিলতা।

মাদারীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার জানান, চরমুগরিয়া-মিঠাপুর-শ্রীনদী সড়কটি আরসিআরপি প্রকল্পের মাধ্যমে দরপত্র আহ্বান করা হয়েছে। ইতিমধ্যে কার্যাদেশ প্রদান করা হয়েছে। ঠিকাদারদের সাথে একটি ম্যানেজমেন্ট বৈঠক করে আগামী ১০ দিনের মধ্যে কাজ শুরু করা হবে। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর