শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ২২:২৩

বরিশালের দুই ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের দুই ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি এবং উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। বাকেরগঞ্জের কলসকাঠি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার ৬ হাজার ২শ’ ৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শওকত হোসেন হাওলাদার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার একশ’ ৩৪ ভোট এবং অপর প্রার্থী জাতীয় পার্টির বাছেদ হাওলাদার বাচ্চু লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩শ’ ৫৭ ভোট। 

বাকেরগঞ্জের কলসকাঠি ইউনিয়নে মোট ১৯ হাজার ৭৪ ভোটারের ৮ হাজার ৮ শ’ ২৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৭৪টি ভোট বাতিল হয়েছে।

এদিকে উজিরপুরের সাতলায় আওয়ামী লীগের প্রার্থী খায়রুল বাশার লিটন নৌকা প্রতীকে ১২ হাজার ৫শ’ ৩৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন সোহাগ মোল্লা আনারস প্রতীকে পেয়েছেন ৬শ’ ৬৯ ভোট এবং অপর স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান বিশ্বাস ঘোরা প্রতীকে পেয়েছেন ৩শ’ ২৭ ভোট। সাতলায় বিএনপিসহ অন্য কোনো রাজনৈতিক দলের প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেনি। সাতলা ইউনিয়নে মোট ২০ হাজার ৯শ’ ৬৩ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৫শ’ ৩১ ভোটাধিকার প্রয়োগ করে। 

বাকেরগঞ্জ উপজেলা রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান এবং উজিরপুর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আলীমদ্দিন জানান, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

এদিকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ৪৮৭ ভোট পেয়ে মো. মোকসেদ আকন সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মাসুদ হোসেন হাওলাদার পেয়েছেন ৪০১ ভোট। এই ওয়ার্ডে মোট ভোটার ১ হাজার ৭শ’ ২৫ ভোট।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর