শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:৫১

দুর্গাপূজার অষ্টমীতে করোনা মহামারী থেকে রক্ষার প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দুর্গাপূজার অষ্টমীতে করোনা মহামারী থেকে রক্ষার প্রার্থনা

শারদীয় দুর্গোৎসবের তৃতীয় দিনে বরিশালে মহাষ্টমী অনুষ্ঠিত হয়েছে। সীমিত পরিসরে বরিশাল নগরীর মন্দিরে মন্দিরে চলে পূজা, অর্চনা ও চণ্ডিপাঠ। মণ্ডপে মণ্ডপে করোনা মহামারী থেকে বিশ্ববাসীকে রক্ষার প্রার্থনা করেন ভক্তরা। 

শারদীয় উৎসবের তৃতীয় দিন শনিবার সকাল ৯টা ৫৭ মিনিটে দুর্গাদেবীর মহাষ্টামাদি কল্পারম্ভ ও মহাষ্টামী বিহিত পূজা অনুষ্ঠিত হয়। এদিন ভক্তরা মায়ের কাছে মহামারী করোনাভাইরাস থেকে তাদের সন্তানদের রক্ষার জন্য প্রার্থনা করেন। 

এবারে দুর্গাদেবী অশুভ সংকেত নিয়ে দোলায় চড়ে আসছেন এবং যাবেন গজে চড়ে। তাও অশুভ। তাই অশুভ সংকেত শুভ শক্তিতে পরিণত করে বিশ্ববাসীর কল্যাণ বয়ে আনবে বলে আশা ভক্তদের। 

এদিকে শারদীয় উৎসবের অষ্টমী পূজা উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ৯টায় শ্রী শ্রী শংকর মঠে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। পূজার ভ্যান ও শারদীয় মিলন মেলা উদযাপন পরিষদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

পূজার ভ্যানের সভাপতি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ভানু লাল দে’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, শ্রীমৎ স্বামী প্রজ্ঞানানান্দ ট্রাস্টের সাধারণ সম্পাদক বাসুদেব কর্মকার ভাষাই, পূজার ভ্যান ও শারদীয় মিলন মেলা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ এবং শ্রীশ্রী শংকর মঠ পূজা উদযাপন কমিটির সভাপতি কিশোর কুমার দে।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে সহস্রাধিক অসহায়-দুস্থ মানুষকে স্বাস্থ্যসেবা দেয়া হয়। 

এ বছর বরিশাল নগরীতে ৪২টিসহ জেলায় মোট ৬১৭টি মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গা উৎসব। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর