শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ১৭:২৪
আপডেট : ২৮ নভেম্বর, ২০২০ ২৩:০৯
প্রিন্ট করুন printer

বাদাম কিনতে পরতে হবে মাস্ক

দিনাজপুর প্রতিনিধি

বাদাম কিনতে পরতে হবে মাস্ক

দিনাজপুরের হিলি বাজারে এক বাদাম বিক্রেতার করোনাভাইরাস প্রতিরোধে ভিন্নধর্মী প্রচারণায় সবার দৃষ্টি কেড়েছে। বাদাম বিক্রেতা মিজানুর রহমানের বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করছেন। সেখানে লেখা, মাস্ক ছাড়া বাদাম বিক্রয় হবে না।
এটাকে কেউ বলছেন, অনেককে মাস্ক ব্যবহারে উৎসাহী করবে। আবার অনেকে বলছেন, অন্তত তার কাছে বাদাম কিনতে আসা ব্যক্তিরা মাস্ক পরবেন। তবে সবাই বলেছেন এটা মাস্ক ব্যবহারে উৎসাহিত করবে। 

দিনাজপুরের হাকিমপুরের হিলির মংলা বাজারে মিজানুর রহমানকে দেখা যায়, প্রতিদিন সন্ধ্যা থেকে ঠেলাগাড়িতে করে অলিগলি ঘুরে গরম গরম বাদাম বিক্রি করতে। সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত চলে তার এ ব্যবসা। 
শুক্রবার রাতে হিলি বাজারে বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করতে দেখা যায় এই মিজানুর রহমানকে।

গত কয়েকদিন ধরে হাকিমপুরে শুরু হয়েছে করোনা ঠেকাতে উপজেলা প্রশাসনের অভিযান। গত দুদিনে মাস্ক ব্যবহার না করায় ১৭ জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত রয়েছে। আর বাদাম বিক্রির মাধ্যমে এই অভিযানে সহায়তা করছেন মিজানুর রহমান। এর আগে তিনি নিজেও মাস্ক ব্যবহার করেননি বা অন্যকেও পরতে বাধ্য করেননি। এখন তিনি নিজেই মাস্ক পরেন, অন্যকেও মাস্ক ব্যবহার করতে বলেন।

মিজানুর রহমান বলেন, দেশে আবারও করোনা আসছে। ইউএনও স্যার, পৌর মেয়র বার বার বলছেন, মাস্ক ছাড়া কেউ ব্যবসা করবেন না। তাই আমার তো আর বড় দোকান নেই, তাই বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করছি। মুখে মাস্ক থাকলে তাকে বাদাম দেই, আর যার মুখে মাস্ক নেই তার কাছে বাদাম বেচি না।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর