শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১৭
প্রিন্ট করুন printer

দৌলতদিয়া যৌনপল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া যৌনপল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দেশের বৃহত্তম দৌলতদিয়া যৌনপল্লীতে বসবাসরত পিছিয়ে পড়া বাসিন্দারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়েছে। রবিবার দিনব্যাপী ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় তার স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ ফাউন্ডেশন এ ক্যাম্পের আয়োজন করেন।

দৌলতদিয়া যৌনপল্লীর পাশে গণস্বাস্থ্য কেন্দ্রের মাঠে এ ক্যাম্প পরিচালিত হয়। বেলা ১২টার ক্যাম্পের উদ্বোধন করেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক এম এম মাহবুব হাসান।
গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীরের সঞ্চালনায় আলোচনাপর্বে অংশগ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. সালাহউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরিফ উজ জামান।

মেডিকেল ক্যাম্পে ঢাকার কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. আনহারুন রহমান, নর্দার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. জিবুন নেছা খুশিসহ চিকিৎসক দল ক্যাম্পের সেবা প্রদান করেন। চিকিৎসা প্রদান শেষে কয়েকশ রোগীকে  চিকিৎসা সেবা  ও ওষুধ প্রদান করা হয়।

সেবা পেয়ে বেশ কয়েকজন যৌনকর্মী বলেন, ঢাকা রেঞ্চের ডিআইজি একজন মানবিক পুলিশ কর্মকর্তা। তিনি দেশের সবথেকে বড় এই পল্লীর বাসিন্দারের নিয়মিত খোঁজ খবর রাখেন। করোনাকালে তিনি পল্লীতে বসবাসরত যৌনকর্মীদের ব্যাপক খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি পল্লীর শিক্ষার্থীদের স্কুলের যাওয়ার ব্যবস্থা সহ বিভিন্ন ধরণের মানবিক কাজ করেছেন। আজ আন্তর্জাতিক মাতৃভাষার দিনে আমাদের জন্য যে ফ্রি চিকিৎসাসেবার আয়োজন করেছেন সেটাতে পল্লীর অনেক বাসিন্দা উপকৃত হবেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর