২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৬

নোয়াখালীতে ব্যবসায়ী হত্যার দায়ে কর্মচারীর যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ব্যবসায়ী হত্যার দায়ে কর্মচারীর যাবজ্জীবন

নোয়াখালীর বেগমগঞ্জে ২০১৯ সালে শহিদুল ইসলাম শিপন নামে এক ওয়ার্কশপ ব্যবসায়ীকে হত্যার দায়ে কর্মচারী মো. ইমন নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিকালে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। 

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি মো. ইমন আদালতে উপস্থিত ছিলেন। তিনি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন পানাহার গ্রামের মো. আল আমিন মিয়ার ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, মো. ইমন নিহত শহিদুল ইসলাম শিপনের স্থানীয় রমনির হাট বাজারে ‘মায়ের দোয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ’ নামক ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারী ছিলেন। ব্যবসায়ী শিপন ও তার কর্মচারী ইমন বেশিরভাগ সময় ব্যবসা প্রতিষ্ঠানেই রাত্রিযাপন করতেন। ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি প্রতিদিনের মতো ব্যবসায়ী শিপন ও কর্মচারি ইমন প্রতিষ্ঠানে ছিলেন। রাতে ইমন হাতুড়ি দিয়ে আঘাত করে ব্যবসায়ী শিপনকে হত্যা করে তার মোটরসাইকেল ও মোবাইল ফোনটি নিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ তাকে তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করে এবং মোটরসাইকেলটি কুমিল্লা থেকে উদ্ধার করে। 

এ ঘটনায় ব্যবসায়ী শিপনের বড় ভাই তৌহিদুল ইসলাম থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে আদালত এ পর্যন্ত ১৭জন সাক্ষীর সাক্ষ শেষে আসামি মো. ইমনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার বিকালে তার যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশও দেয়া হয়। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, পাবলিক প্রসিকিউটর গুলজার আহমেদ জুয়েল।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর