শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২৩
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩০
প্রিন্ট করুন printer

ঠাকুরগাঁওয়ে গাছ কেটে বিক্রি করে লাখ টাকা আত্মসাতের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে গাছ কেটে বিক্রি করে লাখ টাকা আত্মসাতের অভিযোগ
গাছ কাটার বিষয়ে সুষ্ঠু বিচারের দাবিতে ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় বিদ্যালয় পরিচালনা কমিটিকে না জানিয়ে কোনো ধরনের টেন্ডার ছাড়াই বিদ্যালয়ের লক্ষাধিক টাকা মূল্যের গাছ কেটে বিক্রি করে, লাখ টাকা আত্মসাতের অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটি জানিয়েছে, ৫২নং বালিয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসির উদ্দীন গাছ কেটে বিক্রি করে, লক্ষাধিক টাকা আত্মসাত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি সীমানা প্রাচীর নির্মাণের অজুহাত দেখিয়ে বিদ্যালয়ের গাছ গোপনে কেটে বিক্রি করে, লাখ টাকা আত্মসাতের অভিযোগে সুষ্ঠু বিচার চেয়ে বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও অভিভাবকরা উপজেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্ত করতে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে দেয় উপজেলা শিক্ষা অফিসার।

গত সোমবার বেলা সাড়ে ১১টায় বিষয়টি তদন্ত করতে বিদ্যালয়ে গেলে তদন্ত কমিটির উপস্থিতিতে কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসির উদ্দীনের পদত্যাগ ও গাছ কাটার বিষয়ে সুষ্ঠু বিচারের দাবিতে ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধন করেন। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনার কমিটির সদস্যরা সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে আন্দোলন বন্ধ হয়।

তদন্ত কমিটির সদস্যসচিব জাহিদ হাসান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাছ কেটে আত্মসাত করেছেন। তদন্তে প্রমাণ মিলেছে। তাছাড়া সবার সামনে তিনি নিজেই দোষ স্বীকার করে বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবক ও তদন্ত কমিটির নিকট ক্ষমা প্রার্থনা করেছেন। তদন্ত প্রতিবেদন আগামী রবিবার উপজেলা শিক্ষা অফিসার বরাবরে জমা দেওয়া হবে।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক বসির উদ্দীন বলেন, ‘যা হবার হয়ে গেছে। এটা নিয়ে লেখালেখি করবেন না।’
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর